মিলাদুন্নবীর জুলুসে লাখো মানুষের ঢল চট্টগ্রামে

মিলাদুন্নবীর জুলুসে লাখো মানুষের ঢল চট্টগ্রামে

চট্টগ্রাম : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস কোভিট-১৯ ও শুক্রবার জুমার নামাজের কারণে বন্দরনগরী চট্টগ্রামে এবার ঈদে মিলাদুন্নবীর জুলুস সংক্ষিপ্ত করা হয়েছে। এরপরও লাখো ধর্মপ্রাণ নবী প্রেমী মানুষের পদ ভারে কম্পিত হয় নগরী।

হিজরী বছরের ১২ রবিউল আওয়াল বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) এর জন্মদিন উপলক্ষে ১৯৭৪ সাল থেকে চট্টগ্রামে জশনে জুলুস আয়োজন করা হচ্ছে। এর আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখা থেকে স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে জুলুস আয়োজনের অনুমতি দেয়া হয়।

আরো পড়ুন : ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মুসলমানদের প্রতি মুদির শুভেচ্ছা
আরো পড়ুন : পার্বত্যমন্ত্রীর সৌজন্যে প্রবারণা পূর্ণিমা উৎসবে বস্ত্র বিতরণ

শুক্রবার (৩০ অক্টোবর) সকাল ৮টায় নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা থেকে শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার ওই মাদ্রাসায় গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, জুমার নামাজ, মিলাদ, কিয়াম ও মুনাজাতে অংশগ্রহণ করেন লাখো ধর্মপ্রাণ মুসল্লি।

শোভাযাত্রায় অংশ নিতে সকাল থেকেই কেউ পায়ে হেঁটে কেউবা সুসজ্জিত যানবাহনে ষোলশহর খানকায় এসে জড়ো হয়।

প্রতি বছর আনজুমান রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে জুলুসে দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করলেও এবার করোনার কারণে চট্টগ্রামের বাইরে থেকে কাউকে অংশ নিতে নিষেধ করেছে আয়োজকরা। এড়াছা এবারের জুলুসে পাকিস্তান দরবারে ছিরকোট শরীফ থেকে সৈয়দ মুহাম্মদ তাহের শাহ অংশগ্রহণ করেন নি।

শেয়ার করুন