বৈধ লাইসেন্সে ভেজাল ঘি উৎপাদনের অবৈধ কারবার হাটহাজারীতে

ভেজাল ঘি তৈরির কারখানায় উপজেলা নির্বাহী অফিসারের হানা।

চট্টগ্রাম (হাটহাজারী) : হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের লোহারপুল বাজারের মা এন্টারপ্রাইজ। কথা ছিল বৈধ লাইসেন্সে ভেজিটেবল ঘি তৈরি করে “থ্রি স্টার গোল্ড” ঘি’র মোড়কে বাজারজাত করবেন। তবে লাইসেন্স নিয়েই শুরু করেছেন অবৈধ কারবার। ভেজিটেবল ঘি উৎপাদন না করে ডালডা, পামওয়েল, রং, ফ্লেভার এবং কেমিক্যাল মিশিয়ে তৈরি করছেন ভেজাল বাটার অয়েল। নাম দিয়েছেন “রংধনু” বাটার অয়েল। যা সম্পূর্ণ অবৈধ, মানবদেহের জন্য ক্ষতিকর।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৮ নভেম্বর) ওই ভেজাল ঘি তৈরির কারখানায় অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন। কারখানার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে প্রায় ৩শ লিটার ভেজাল বাটার অয়েল জব্দ করে ধ্বংস করেন তিনি।

আরো পড়ুন : ‘হত্যা-ক্যু ষড়যন্ত্রের রাজনীতি শুরু করে জিয়া’
আরো পড়ুন : হাটহাজারীতে ইয়াবাসহ দুইজনকে আটক করেছে র‍্যাব

নির্বাহী অফিসার রুহুল আমিন অভিযানের সত্যতা নিশ্চিত করেন বলেন, লাইসেন্সের আড়ালে সে বিভিন্ন ব্রান্ডের ভেজাল বাটার ওয়েল বানাচ্ছে। যেটা আসলে রঙ কেমিক্যাল আর ডালডার মিশ্রন। এসব ভেজাল ঘি, বাটার অয়েল মানবদেহের জন্য ক্ষতিকর। কাউকে পাওয়া যায়নি। কারখানার তালা ভেঙ্গে প্রবেশ করি। এসনময় সকল ভোক্তাকে এসব এমনসব ভেজাল পণ্য ক্রয় থেকে বিরত থাকার আহবান জানান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।