ইকোট্যুরিজম আলোচনা সভায় সৌমিত্র চক্রবর্তী
পর্যটন একটি লাভজনক ব্যবসা

চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডে শিল্পের উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের আলোচনা সভায় বক্তব্য রাখছেন সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

চট্টগ্রাম (সীতাকুণ্ড) : পর্যটন একটি লাভজনক ব্যবসা উল্লেখ করে সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেছেন, পাহাড়, সমুদ্র, ঝর্ণা, উদ্যান, উপকূলীয় বনভূমি, মাজার, দরবার শরীফ ছাড়াও হিন্দু-বৌদ্ধদের অজস্র তীর্থস্থানে পরিপূর্ণ মিরসরাই ও সীতাকুণ্ড উপজেলা। এমনসব মনোমুগ্ধকর স্থাপনা ঘিরে দিনদিন বিকশিত হচ্ছে পর্যটন শিল্প। বহুমুখী কর্মসংস্থানও সৃষ্টি হচ্ছে এ খাত ঘিরে। পরিবেশবান্ধব ও স্থায়ীকরণে ইপসা ইকোট্যুরিজম প্রকল্প পর্যটন খাতজুড়ে পরিচালনা করে আসছে নানামুখি কার্যক্রম।

রোববার (৮ নভেম্বর) সকাল ১০ টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : বৈধ লাইসেন্সে ভেজাল ঘি উৎপাদনের অবৈধ কারবার হাটহাজারীতে
আরো পড়ুন : ফটিকছড়িতে অস্ত্রসহ ৪ সন্ত্রাসী আটক

চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডে শিল্পের উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রকল্প সমন্বয়কারী ইমাম উদ্দিন খান। প্রকল্প কর্মকর্তা হাকিম মোল্লা ও সৈকত চন্দ্রপালের পরিচালনায় আলোচনায় অংশ নেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সীতাকুণ্ড কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এম হেদায়েত, সহ সভাপতি জহিরুল ইসলাম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক ও রুপসী সীতাকুণ্ড এডমিন কৃঞ্চ চন্দ্র দাস।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক নাসির উদ্দিন অনিক, সিনিয়র সদস্য তালুকদার নির্দেশ বড়ুয়া, জাহাঙ্গীর আলম বিএসসি, মীর মো. দিদারুল হোসেন টুটুল, জাহাঙ্গী আলম, জাহেদুল আনোয়ার চৌধুরী, সাইফুল মাহমুদ, কামরুল ইসলাম দুলু, সাইফুল ইসলাম রুবেল, সঞ্জয় চৌধুরী, অশোক দাস, মো. বাবুল মিয়া বাবলা প্রমুখ।