জানালার গ্রিল কেটে দুর্ধর্ষ চুরি হাটহাজারীতে

জানালার গ্রিল কেটে দুর্ধর্ষ চুরি হাটহাজারীতে

চট্টগ্রাম (হাটহাজারী) : জানালার গ্রিল কেটে চুরির ঘটনা ঘটেছে। হাটহাজারী পৌর সদরের কামাল পাড়া সামিয়া ম্যানসনের ৬তলায় সাবেক জনস্বাস্থ্য প্রকৌশল কর্মচারী আব্দুল করিমের ঘরে এ ঘটনা ঘটে। তবে কখন কে বা কারা এ চুরির ঘটনাটি ঘটায় এ ব্যাপারে কিছুই জানাতে পারেন নি ভুক্তভোগী।

সরেজমিনে ভুক্তভোগীর স্ত্রী মাসুদা আইরিন ঘটনার বিবরণে জানান, গত ২৫ সেপ্টেম্বর থেকে কেউই বাসায় ছিলেন না।

আরো পড়ুন : বৈধ লাইসেন্সে ভেজাল ঘি উৎপাদনের অবৈধ কারবার হাটহাজারীতে
আরো পড়ুন : অপসাংবাদিকতা রোধে পেশাজীবি সাংবাদিকদের যৌথ সভা

স্বামী আব্দুল করিম স্ট্রোক করায় তার চিকিৎসার্থে ঢাকায় গিয়েছিলেন। দীর্ঘদিন চিকিৎসাশেষে শনিবার (৭ নভেম্বর) বাসায় ফিরে দরজা খুলেই দেখেন আসবাবপত্র কাপড়চোপড় উপরে নিচে ছড়ানো ছিটানো। ষ্টীলের আলমিরার তালা ভাঙ্গা। আলমারিতে রক্ষিত ৬ভরি স্বর্ণালংকার, নগদ ১লক্ষ টাকা, ব্যাংকের কাগজপত্রসহ একটি ব্রান্ডের লেপটপ নেই।

তাদের ধারনা চোর জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করেছে। গ্রিল কাটার কোন কাটার পাওয়া না গেলেও একটি রশি দিয়ে বাধা কয়েকটি রটের টুকরা, দুটি ছোট বড় কাঠ পাওয়া গেছে যেগুলি ব্যবহার করে চুরি সংগঠিত করা হয়েছে।

জানতে চাইলে বিল্ডিংয়ের নিরাপত্তা রক্ষী মাবুদ(৪৮) জানান, অপরিচিত কেউ এখানে ঢোকার প্রশ্নই আসেনা। আমি ২৪ ঘন্টা ডিউটিতে থাকি। অপরিচিত কেউ আসলে প্রয়োজনে মালিকের সাথে কথা বলে পরিচয় নিশ্চিত করি। তাহলে চোর কিভাবে প্রবেশ করল জানতে চাইলে সে জানায় এই বিল্ডিংয়ের সাথে লাগোয়া আরেকটি বিল্ডিং হচ্ছে। ঐ বিল্ডিং দিয়ে অনায়াসে যে কেউ প্রবেশ করতে পারে। আমি নিশ্চিত ঐ বিল্ডিং দিয়েই কেউ প্রবেশ করে এ চুরির ঘটনা ঘটায়।

এদিকে শনিবার রাতেই হাটহাজারী মডেল থানায় মাসুদা আইরিন বাদি হয়ে একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগের পরপরই এএসআই এনায়েত ঘটনাস্থল পরিদর্শন করেন। জানতে চাইলে তিনি বলেন, ওসি স্যারের নির্দেশে অভিযোগ পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চুরির অভিযোগ পেয়েছেন জানিয়ে ওসি মাসুদ আলম জানান, অভিযোগ পেয়েই অফিসার ঘটনাস্থলে পাঠিয়েছি।

জানা গেছে, আব্দুল করিম স্বপরিবারে দীর্ঘ ৯ বছর ধরে ঐ বাসায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন। তার বাড়ি দক্ষিণ হাতিয়ায়।