স্কুল ফি কমানোর দাবিতে ক্ষুব্ধ অভিভাবকদের বিক্ষোভ চট্টগ্রামে

চট্টগ্রামে স্কুল ফি কমানোর দাবিতে বিক্ষোভ

চট্টগ্রাম : করোনাকালীন বন্ধ থাকা মাসিক বেতন ফি কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বন্দর নগরীর পাহাড়তলী থানার সাগরিকা কাস্টম ট্রেনিং সেন্টার ল্যাবরেটরি একাডেমী হাই স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদের অভিভাবক।

সোমবার (৯ নভেম্বর) সকাল ১১ টার দিকে স্কুল প্রাঙ্গণে অভিভাবকরা এ বিক্ষোভ সমাবেশ করে।

এসময় শত শত অভিভাবক দাবি করেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারনে সরকারি সিদ্ধান্ত মতে স্কুলে পড়াশোনা বন্ধ রাখা হয়। এরপরেও প্রতি মাসের বেতনসহ অন্যান্য ফি পরিশোধের জন্য স্কুল কর্তৃপক্ষ চাপ দিতে থাকে।

আরো পড়ুন : কোটি টাকা ও ইয়াবাসহ রোহিঙ্গা দম্পতি আটক চট্টগ্রামে
আরো পড়ুন : চট্টগ্রামে গ্যাসলাইন বিস্ফোরণে ৯ জন দগ্ধ

ক্ষুব্ধ অভিভাবকরা জানান, তাদের কোন কাজকর্ম নেই, চাকরি চলে গেছে অনেকের। এদিকে স্কুল কর্তৃপক্ষ চাপ দিচ্ছে বেতন পরিশোধ করার জন্য। দিশেহারা হয়ে স্কুল কর্তৃপক্ষদের মাসিক বেতন, ভ্যান ভাড়া কম্পিউটার ফি এসব কমিয়ে দেওয়ার জন্য। কিন্তু স্কুল কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছেন তাদের এমন কোন ধরনের সুযোগ নেই কমানোর। তাই আমাদের ছেলেমেয়েদের পড়াশোনার করার জন্য এই সমস্ত ফি কমানোর দাবি জানাচ্ছি কর্তৃপক্ষের কাছে।

এব্যাপারে স্কুল সহকারি শিক্ষক সুশান্ত দত্ত বলেন, আমাদের স্কুল কোন সরকারি সুযোগ-সুবিধা পায় না। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে যা মাসিক বেতন ফি বাবদ আনুষাঙ্গিক আমরা নিয়ে থাকি তা দিয়ে আমাদের চলতে হয়। এ ব্যাপারে আমাদের কিছু করার নেই।

স্কুল প্রধান শিক্ষক মেরি দত্ত বলেন, অভিভাবকের দাবি-দাওয়া ব্যাপারে কিছু করা যায় কিনা সেটা আমি দেখছি।

এব্যাপারে পাহাড়তলী থানা তাঁতী লীগ সভাপতি মিথুন সরকার বলেন, এই স্কুলে ১৫’শ থেকে ১৮’শ ছাত্র-ছাত্রী লেখাপড়া করে। তাদের কাছ থেকে ভর্তি ফি বাবদ ৩ হাজার টাকা করে নিয়ে থাকে। প্রতি মাসে একজন ছাত্র ছাত্রীর কাছ থেকে মাসিক ফি বাবদ নেওয়া হয় ৫৫০ থেকে ৭০০ টাকা। এর মধ্যে একজন ছাত্র-ছাত্রী অনুপস্থিত থাকলে মাসে একদিনে ৫০ টাকা করে জরিমানা আদায় করা হয়। এমনকি করোনাকালে ভ্যান চলে নি, কম্পিউটার ব্যবহার হয় নি এরপরেও এই সমস্ত ফ্রিগুলো আদায় করছেন স্কুল কর্তৃপক্ষ।

শেয়ার করুন