কৃষকের শতাধিক পেঁপে গাছ কেটে দিল প্রতিপক্ষ

লামায় প্রতিপক্ষ কর্তৃক কেটে দেয়া পেঁপে গাছের একাংশ। -লামা প্রতিনিধি।

ফরিদ উদ্দিন (লামা) : ভূমি বিরোধের জের ধরে জেলার লামা উপজেলায় আবদুল হাকিম নামের এক প্রান্তিক কৃষকের অন্তত ১৩০টি পেঁপে গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষ। এতে কৃষকের প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করা হয়।

রবিবার রাতে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দরদরী ইব্রাহিম লিডার পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিকার চেযে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত কৃষক আবদুল হাকিম (৪৫)।

অভিযুক্তরা হলেন- ইউনিয়নের ইব্রাহিম লিডার পাড়ার বাসিন্দা কাজল রেখা (৩২), মো. কাইয়ুম (২৪), রুবি আক্তার (২৮) ও রুহুল আমিন (২৮)।

আরো পড়ুন : মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আবু তাহের
আরো পড়ুন : আপনাদের ভালবাসা ভুলতে পারব না_বলেই কাঁদলেন ওসি মাসুদ

জানা যায়, ইব্রাহিম লিডার পাড়ার বাসিন্দা মৃত কালা মিয়ার ছেলে কৃষক আবদুল হাকিম অভিযুক্তদের চলাচল পথের পাশে জৈনক ছাবের হোসেনের কাছ থেকে ২০ শতক জমি লাগিয়ত নিয়ে পেঁপে চাষ করেন। অভিযুক্তদের সাথে জনৈক
বাবলু সহ আরো কিছু লোকজনের সাথে জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। পরে কাজল রেখা বাদী হয়ে কৃষক আবদুল হাকিম সহ ৭ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেন। বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপোষ মিমাংশা করে দেয়ার আশ্বাস দেন। এতে কাজল রেখাসহ অপরাপর অভিযুক্তরা ক্ষিপ্ত হন। এক পর্যায়ে রবিবার
দিনগত গভীর রাতে অভিযুক্তরা আবদুল হাকিমের সৃজিত ৩ মাস বয়সী ১৩০টি পেঁপে গাছ কেটে বিনাশ করে।

কৃষক আবদুল হাকিম বলেন, অভিযুক্তরা গত কয়েকদিন ধরে আমাকে মারধর সহ অপূরণীয় ক্ষতি সাধণ করার হুমকি প্রদান করে আসছিল। এরই ধারাবাহিকতায় পূর্ব পরিকল্পিতভাবে একে অপরের যোগসাজসে আমার সৃজিত পেঁপে
গাছ কেটে দিয়ে ক্ষতিসাধন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ সদস্য শফিউল আলম বলেন, ঘটনাটি খুবই দু:খ জনক। অভিযুক্তরা গাছগুলো কেটে অমানুষের পরিচয় দিয়েছেন।

এ বিষয়ে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক ত্রিদীপ বড়ুয়া বলেন, কৃষক আবদুল হাকিমের অভিযোগ পেয়ে সোমবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।