সীতাকুণ্ডে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে ১৪৪ ধারা জারি

ছবি প্রতীকী

চট্টগ্রাম  (সীতাকুণ্ড) : জেলার সীতাকুণ্ড উপজেলায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে বিবাদমান দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়ে একই সময়ে ও একই এলাকায় পাল্টাপাল্টি কর্মসূচি গ্রহণ করে। যেকারণে উপজেলা প্রশাসন সম্মেলনকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করেছে।

বুধবার (১১ নভেম্বর) দুপুর ১টা থেকে রাত ১২ টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভা ও আশপাশের এলাকাজুড়ে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, ‘উপজেলা যুবলীগের দুই গ্রুপ একই স্থানে একই সময়ে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আহ্বান করে। এতে পৌরসভার আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির শঙ্কা দেখা দেয়। এ কারণে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভা ও আশপাশের এলাকাজুড়ে এ আদেশ বলবৎ থাকবে।’

আরো পড়ুন : ধর্ম নিয়ে কটূক্তি করা জবির বহিষ্কৃত সেই ছাত্রী গ্রেফতার
আরো পড়ুন : মিরসরাইয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে হামলা

জানা যায়, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শাহজাহান ও মোহাম্মদ সেলিম পৌরসভা এলাকায় একই সময়ে একই স্থানে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আয়োজন করেন। দুই কর্মসূচিতেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাকের ভূঁইয়াকে প্রধান অতিথি করা হয়।

ফলে মঙ্গলবার রাত থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষই পাল্টাপাল্টি শোডাউনের প্রস্তুতি নিতে থাকে। এ প্রেক্ষিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।