হেফাজত-জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ এনে বেনামে লিফলেট

লিফলেট

হাটহাজারী : একদিন পরেই রোববার (১৫ নভেম্বর) হাটহাজারীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে হেফাজতে ইসলাম বাংলাদেশের কাউন্সিল। এরই মধ্যে কাউন্সিলের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। দাওয়াতী কার্যক্রমও শেষ পর্যায়ে। হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফির ইন্তেকালের পর হেফাজত প্রতিষ্ঠার ১০বছর পর সদর দপ্তর হিসেবে পরিচিত হাটহাজারী বড় মাদ্রাসায় কেন্দ্রীয় এ কাউন্সিল অনুষ্ঠিত হবে।

আর ঠিক মুহুর্তে হেফাজতে ইসলামের সাথে জামায়াতে ইসলামী বাংলাদেশের সংশ্লিষ্টতা এনে বিভিন্ন লিপটেপ বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) জুমার নামাজ আদায়কালে কে বা কারা মাদ্রাসা ফটকের বাইরে বেশ কয়েক ধরনের লিখা লিফলেট ছড়িয়ে ছিটিয়ে দেন।

সূত্রে জানা গেছে, যখন মুসল্লিরা জুম্মার নামাজ আদায় করে মাদ্রাসার বাইরে বের হচ্ছেন ঠিক ঐ মুহুর্তে চোখে পড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন রঙ্গিন লিফলেট। লিফলেটে কারো নাম ঠিকানা না থাকলে হেফাজত এবং জামায়াতের সংশ্লিষ্টতা উল্লেখ করে বিভিন্ন উক্তি চোখে পড়ে। “আল্লামা শফীপন্থী কোন আলেমকে যেন হেফাজতের কোন নেতৃত্বে রাখা না হয় সে ব্যাপারে ষড়যন্ত্রে লিপ্ত জামাত শিবির” ধর্মপ্রাণ ও অরাজনৈতিক হেফাজতকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহারের ষড়যন্ত্রে লিপ্ত জামায়াত বিএনপি” “হাটহাজারী মাদ্রাসায় মানবতাবিরোধী সাজাপ্রাপ্ত আসামী সাঈদীপুত্র শামিম সাঈদীর আনাগোনা এ কিসের ইঙ্গিত? “হেফাজতের কমিটি তৈরীতে জামায়াতের সংশ্লিষ্টতা! “হেফাজতে ইসলামকে হাটহাজারী মুক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত জামায়াত-শিবির”।

এ ব্যাপারে জানতে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, অতীতে যারা হেফাজত নিয়ে ষড়যন্ত্র করছে, হেফাজতকে বিলীন করার চেষ্টা করেছে এটা তাদেরই কাজ। তওহিদী জনতা এখন সব বুঝে কোন ষড়যন্ত্র করে লাভ হবেনা। যথাসময়ে কাউন্সিল হবে বলেও জানান তিনি।