রোমানিয়ায় কোভিড হাসপাতালে আগুন, নিহত ১০

হাসপাতালটির দ্বিতীয় তলায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে আগুনের সূত্রপাত হয়। ছবি: রয়টার্স

রোমানিয়ায় করোনাভাইরাস রোগীদের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় উত্তরপূর্বাঞ্চলীয় পিয়াত্রা নিয়ামস কাউন্টি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে বলে দেশটির জরুরি পরিস্থিতি সংস্থা জানিয়েছে।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা নিবিড় পরিচর্যা কেন্দ্র সংলগ্ন আরেকটি ঘরে ছড়িয়ে পড়ে। তৃতীয় তলার যে ঘরে আগুনের সূত্রপাত সেখানে আট জনের আর পাশের ঘরে আরও দুই জনের মৃত্যু হয়। তারা সবাই করোনাভাইরাসের রোগী ছিলেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রের অনেক রোগী ভেন্টিলেশনে ছিলেন, জানিয়েছে বিবিসি।

আগুনে আরও সাত জন দগ্ধ হয়েছেন এবং তাদের অবস্থা সঙ্কটজনক বলে কর্মকর্তারা জানিয়েছেন। এদের মধ্যে হাসপাতালটির একজন চিকিৎসকও রয়েছেন। রোগীদের উদ্ধার করতে গিয়ে তিনি দগ্ধ হন বলে জানা গেছে।

রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ‘বৈদুতিক শর্ট সার্কিট থেকে’ আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। তবে আগুন লাগার কারণ তদন্ত করে দেখা হবে।

দেশটিতে এ পর্যন্ত শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা তিন লাখ ৫৩ হাজার ১৮৫ জন এবং এদের মধ্যে আট হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে।

শনিবার দেশটির প্রায় ১৩ হাজার রোগী হাসপাতালগুলোতে ভর্তি ছিলেন, এদের মধ্যে এক হাজার ১৭২ জন হাসপাতালগুলোর নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছেন।