হত্যা মামলার ৬ আসামীর যাবজ্জীবন দণ্ড

হত্যা মামলার ৬ আসামীর যাবজ্জীবন দণ্ড

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : জেলার রাজবিলায় ইউনিয়ন থেকে অপহরণের পর হত্যার দায়ে ৬ আসামীকে যাবজ্জীবন এবং দুই লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু হানিফ এর আদালত এই রায় দেন।

আরো পড়ুন : লালদীঘি পার্ক ভ্রমণে আসলে বিনামূল্যে পাবেন স্বাস্থ্য সেবা
আরো পড়ুন : মাদক মামলার বিচার ৯০ কার্যদিবসে শেষ করতে আইন পাস

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চাউপাড়া থেকে ২০১১ সালের ৬ এপ্রিল ক্যথুই মারমা নামে এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে যায় দূর্বত্তরা। পরের দিন পার্শ্ববর্তী স্থান থেকে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মারমা বাদী হয়ে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার দীর্ঘ শুনানীশেষে ১৫জন স্বাক্ষী এবং চার আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দির মাধ্যমে গ্রেফতারকৃত ৫জন ও পলাতক ১জনসহ ৬আসামীকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থ দণ্ডের আদেশ দেন আদালত। একই আদেশে আদালত বলেন- দণ্ডিত অর্থ সমান ভাগে রাষ্ট্রীয় কোষাগারে এবং ভিকটিমের স্ত্রীকে ক্ষতিপূরণ হিসাবে প্রদান করতে হবে।

দণ্ডিতরা হলো-উবাসিং মারমা (৩৫), সাচি মং মারমা (২৮), মংহ্লাচিং মারমা (৩০), রেজাউল করীম (৩২), উমংপ্রু মারমা (২৯) আর এই মামলায় এখনো পলাতক রয়েছে পুলুশে মারমা।