থুইনুমং মারমা হত্যা : দুই জনপ্রতিনিধি আটক কাপ্তাইয়ে

থুইনুমং মারমা হত্যা : দুই জনপ্রতিনিধি আটক কাপ্তাইয়ে

রাঙ্গামাটি : জেলার রাজস্থলী উপজেলায় হত্যা মামলার এজাহারভুক্ত দুই আসামিকে আটক করেছে পুলিশ। পরে তাদের আদালতে উপস্থাপন করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খাঁন জানিয়েছেন, আটক দুই জনপ্রতিনিধিকে শুক্রবার আটক হয়।

আরো পড়ুন : র‌্যাবের অভিযানে দুই মাদক ব্যবসায়ী আটক নাইক্ষ্যংছড়িতে
আরো পড়ুন : প্রতি বছর আইটি বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ পাবে ২ হাজার শিক্ষার্থী

আটকরা হলেন, কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের চেয়ারম্যান খ্যাইসা অং মারমা (৫৫) এবং একই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য সিংথোয়াই মারমা (৫০)। ইউপি চেয়ারম্যান খ্যাইসা অং মারমা উপজেলার চন্দ্রঘোনা থানাধীন উজানছড়ি এলাকার মৃত মংবা মারমার ছেলে। ইউপি সদস্য সিংথোয়াই মারমা উপজেলার চন্দ্রঘোনা থানাধীন চংড়াছড়ি পূর্বপাড়ার খিজা মারমার ছেলে।

গত ২০ নভেম্বর গাইন্দ্যা ইউনিয়নে পোয়াতু ও মরোয়া পাড়ার মধ্যবর্তী স্থানে পাহাড়ে আঞ্চলিক দল জে.এস.এস (জনসংহতি সমিতি) ও এম.এল.পির মধ্যে গোলাগুলিতে থুইনুমং মারমা গুলিবৃদ্ধ হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতবরণ করে। এ ঘটনায় নিহতের মা ওয়াংচিং মারমা বাদী হয়ে ২৬ নভেম্বর রাজস্থলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় জেএসএস সন্তু গ্রুপের দুইজন এজাহারভুক্ত আসামিকে আটক করেন আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত ২০ নভেস্বর রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার বাসিন্দা থুইনুমং মারমাকে গুলি করে সশস্ত্র সন্ত্রাসীরা। পরদিন ২১ নভেম্বর তার পরিবারের সদস্যরা তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিলে ২২ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। পরে এ হত্যাকান্ডের ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) নেতাকর্মীদের দায়ী করে ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে রাজস্থলী থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের মা ওয়াংচিং মারমা। এ মামলায় এই দুই জনপ্রতিনিধিকে আটক করা হয়েছে।