আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে র‌্যালী ও মানববন্ধন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষে র‌্যালী ও মানববন্ধন

বান্দরবান : ইকো-ডেভেলপমেন্টের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে বান্দরবানে।

রবিবার (২৯ নভেম্বর) নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস উপলক্ষে ১৬ দিনব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে বান্দরবান প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে একটি র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় বান্দরবানের স্থানীয় বেসরকারী সংগঠনের উদ্যোগে মানববন্ধন ও র‌্যালীতে বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস, গ্রাউস, একেএস, হিউম্যানিটিরিয়ান ফাউন্ডেশন, তহজিংডং সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ব্যানার ও ফেষ্টুন হাতে নিয়ে অংশ নেয়।

আরো পড়ুন : গভীর রাতে জমি দখল করতে গিয়ে ছাত্রলীগ নেতা নিহত
আরো পড়ুন : ছনহরাবাসীর অফুরান ভালবাসা চান সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান

এসময় র‌্যালী ও মানববন্ধনে উপস্থিত ছিলেন ইকো-ডেভেলপমেন্ট বান্দরবান এর প্রকল্প সমন্বয়ক উত্তম কুমার চৌধূরী, এডমিন এন্ড একাউন্টস পিয়া চাকমা, অন্যন্যা কল্যান সংস্থা (একেএস) প্রকল্প সমন্বয়ক লালপেককিম বম, গ্রাউস এর প্রকল্প সমন্বয়ক মুনলিয়াম বম, বিএনকেএস এর দীপ জয়া দেওয়ান, হিমিউটিরিয়্যান ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মানব কল্যাণ চাকমা, জিং ডং এর প্রকল্প সমন্বয়ক মো: জিয়া সহ বিভিন্ন শ্রেণি পেশার জনসাধারণ।

প্রকল্প সমন্বয়ক উত্তম কুমার চৌধূরী বলেন, আর্ন্তজাতিক ভাবে পুরো বিশ্বে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের জন্য ২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত প্রতিটি প্রতিষ্ঠান বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে থাকে।

কার্যক্রমের অংশ হিসেবে আমরা বান্দরবানের বেসরকারী সংস্থা সমূহ ইকো-ডেভেলপমেন্ট, একেএস, বিএনকেএস, গ্রাউস, হিমিউটিরিয়্যান ফাউন্ডেশন এবং জিং ডং নারী প্রতি সহিংসতা প্রতিরোধের একটি ম্যাসেজ হিসেবে এই র‌্যালীর আয়োজন করেছি। এই র‌্যালী থেকে আমরা বলতে চাই সমাজে দিন দিন নারীর প্রতি সহিংসতা বেড়েই চলছে। ধর্ষণ, ইভটিজিং, ডেমেষ্টিক ভায়োলেন্স মত ঘৃন্য অপরাধ গুলো মানুষরুপী পশু গুলো এখনো করে যাচ্ছে তাদের বলতে চাই অপরাধ করে আপনি আর পার পাবেন না। অপরাধ করলে অপরাধের শান্তি অবশ্যই পেতে হবে। যে ধরণের নারী নির্যাতনই হোক না কেন আমরা এই র‌্যালীর মাধ্যমে সেই অপরাধগুলো সুষ্ঠু বিচার চাই।