পাহাড়ি জনগণকে রাজনৈতিক অবমূল্যায়ন করছে সরকার

পাহাড়ি জনগণকে রাজনৈতিক অবমূল্যায়ন করছে সরকার

খাগড়াছড়ি : পার্বত্যচুক্তি’র ২৩ বছরপূর্তিতে আয়োজিত এক সমাবেশে বক্তারা বলেছেন, সরকার স্বাক্ষরিত চুক্তির অনিস্পন্ন বিষয়াদি ঝুলিয়ে রেখে, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণের প্রতি রাজনৈতিক অবমূল্যায়ন করছে। এর মাধ্যমে সরকার ও বাঙালি জনগণের প্রতি পাহাড়িদের অবিশ্বাস-অসন্তোষ দানা বাঁধছে। দেশের প্রাকৃতিক সম্ভাবনা এবং জাতিগত বৈচিত্র্যময় জনপদের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় বিদ্যমান রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবেই সমাধা করা উচিত।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে দীঘিনালা উপজেলা সদরের কল্পরঞ্জন মাঠে, ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-গণতান্ত্রিক)’ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা তরু।

আরো পড়ুন : দুই হাজার টাকায় বুলেট ট্রেনে ৫৫ মিনিটেই ঢাকা-চট্টগ্রাম যাতায়াত
আরো পড়ুন : মেয়র ৩, কাউন্সিলর পদে লড়বেন ৭১ পুরুষ, ১৩ সংরক্ষিত মহিলা প্রার্থী

প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) এর কেন্দ্রীয় শরণার্থী বিষয়ক সম্পাদক প্রফুল্ল কুমার চাকমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় মুক্তি কাউন্সিল-চট্টগ্রাম উত্তর জেলার শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনার্দন দে এবং জনসংহতি সমিতির কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক প্রীতিময় চাকমা এবং চট্টগ্রামের মানবাধিকারকর্মী এড. মো. আব্দুর রহিম।

গণতান্ত্রিক ইউপিডিএফ এর কেন্দ্রীয় সদস্য অমর চাকমা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, দীঘিনালা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ধর্মবীর চাকমা, কবাখালী ইউপির সাবেক চেয়ারম্যান বিশ্বকল্যাণ চাকমা, গণতান্ত্রিক ইউপিডিএফ এর কেন্দ্রীয় সমন্বয়ক জনপ্রিয় চাকমা, শরণার্থী নেতা ও লেখক আনন্দ মোহন চাকমা, দীঘিনালা কার্বারী এসোসিয়েশনের সভাপতি হেমব্রত কার্বারী, গণতান্ত্রিক ইউপিডিএফ-এর কেন্দ্রীয় নেতা মিটন চাকমা এবং পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা।