সাইনবোর্ড থেকে মুছে দিলেও জিয়ার নাম থেকে যাবে কোটি মানুষের হৃদয়ে

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল।

চট্টগ্রাম : জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি এইচ. এম রাশেদ খান বলেছেন, সাইনবোর্ড থেকে মুছে দিলেও দেশের কোটি মানুষের হৃদয় থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না। মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের কোটি কোটি মানুষের হৃদয়ের মণি কৌঠায় অবস্থান করছেন। তিনি ছিলেন আধুনিক বাংলাদেশের রূপকার ও রাখাল রাজা। তিনি কখনো ক্ষমতার মোহে রাজনীতি করেননি, জনগণের অধিকার প্রতিষ্ঠা করতেই রাজনীতি করেছেন। তাঁর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকার প্রতিহিংসা বশত এই ঘৃণ্য কর্মকান্ডে লিপ্ত রয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকাল ৩ টায় নগরীর ইস্পাহানি মোড়ে ‘রাজধানীর পুরান ঢাকার মোগলটুলী এলাকায় জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলী উচ্চ বিদ্যালয় নামকরণের’ প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।

আরো পড়ুন : জাতীয় পরিচয়পত্র সংশোধন করা যাবে অনলাইনে
আরো পড়ুন : ডাকের ডিজিকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দুদকের

তিনি আরও বলেন, সাইনবোর্ড ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে জিয়াউর রহমান নাম মুছে ফেলা, সরকারের হীন মানসিকতার বহি:প্রকাশ। সরকারের দুর্নীতি ও দু:শাসনের যাতাকলে দেশবাসী অতিষ্ঠ। লুটপাটের মাধ্যমে দেশের সম্পদ বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে পুঙ্গু করা হয়েছে। বাংলাদেশী এমপি-মন্ত্রী ও আমলারা বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলেছে। জনগণের দৃষ্টি সরানোর জন্য তারা নতুন নতুন ইস্যু তৈরি করে। নিজেদের অপকর্ম ঢাকতে এবং ইতিহাস বিকৃতির অংশ হিসেবে তারা আজ জিয়াউর রহমানের নাম অপসারণের ষড়যন্ত্রে লিপ্ত। তাদের সকল ষড়যন্ত্র স্বেচ্ছাসেবক দলের সর্বস্তরের নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে প্রতিহত করবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ.এম রাশেদ খান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, হারুন আল রশিদ, মামুনুর রহমান , মঈনউদ্দিন রাশেদ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, দপ্তর সম্পাদক আবু বক্কর রাজু , সহ-সাধারণ সম্পাদক হাজী মোঃ আলম, আকতার হোসেন, সাজ্জাদ হোসেন,হাসান মাহমুদ, দিদার হোসেন, মনির হোসেন, শাহাদাত হোসেন সোহাগ, মো. জাকির হোসেন, ইমদাদুল হক চৌধুরী স্বপন, মোঃ হাসান, গাজী নুহ সেলিম, রাসেল খান, সহ-সাংগঠনিক ইসহাক খান, মোঃ লিটন, মাঈনুদ্দিন বারেক, মোঃ নাছির উদ্দিন, শাহাজাহান বাদশা, ইকবাল হোসেন রুবেল, মোঃ রবিউল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য আকবর হোসেন মানিক, জসিম উদ্দিন, নূর আলম, লুৎফর রহমান জুয়েল, ফরহাদ আলম মৃধা, সহ-সম্পাদক মন্ডলীর সদস্য মোঃ জাহিদুল ইসলাম, বাকের হোসেন, কার্যকরী সদস্য জাকির হোসেন মিশু, মোঃ জাবেদ সহ প্রমুখ। বিক্ষোভ মিছিলটি ওয়াসা মোড় থেকে আরম্ভ হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

শেয়ার করুন