বান্দরবানে গুণীজন সংবর্ধনা

বান্দরবানে গুণীজন সংবর্ধনা

বান্দরবান: ‘নারীর জন্য বিশ্ব গড়ো, পর্যাপ্ত বিনিয়োগ করো, সহিংসতা প্রতিরোধ করো’ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী মানবাধিকার রক্ষাকারী দিবস উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবানের বেসরকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান অনন্যা কল্যাণ সংগঠনের হলরুমে গ্রাউস, তহজিংডং ও অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর আয়োজনে বাংলাদেশ নারী প্রগতি সংঘ বিএনপিএস, সিমাভি’র অর্থায়নে (ওএলএইচএফ) প্রকল্পের আওতায় এই গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন : একখণ্ড জমি নেই, তবুও সফল কৃষক নুরুল আজিম সফল জনপ্রতিনিধিও

অনন্যা কল্যাণ সংগঠনের নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিলটন মুহুরী।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তহজিংডং’র নির্বাহী পরিচালক চিং সিং প্রু, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মারমা, সমাজকর্মী রুপনা দাশ, সাংবাদিক বুদ্ধজ্যোতি চাকমা, স্বাস্থ্যকর্মী নিনিপ্রু মার্মা।

অনুষ্ঠনে এডভোকেট মাধবী মার্মা, এডভোকেট বাসিং থোয়াই, এডভোকেট সারা সুদীপা ইউনুছ, অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ (ওএলএইচএফ) প্রকল্পের প্রকল্প পরিচালক ম্যামেচিং মারমা, বিএনপিএস’র মাস্টার ট্রেইনার সুমিত বণিকসহ বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিলটন মুহুরী বলেন, পার্বত্য অঞ্চলে নারী-পুরুষ সকলে সমানভাবে তালে তাল মিলিয়ে কাজ করে পার্বত্য অঞ্চলকে এগিয়ে নিয়ে যাচ্ছে এজন্য নারী-পুরুষ সকলে সমান প্রশংসার দাবিদার।

তিনি আরো বলেন, এর মধ্যেও যারা পার্বত্যাঞ্চলে বিভিন্ন সেবামূলককাজে অংশগ্রহণ করে পার্বত্য অঞ্চলকে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করছে আজকে এই অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে বিশেষভাবে সম্মাননা প্রদান করা হচ্ছে। এসময় তিনি নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার পাশাপাশি নারীর অধিকার রক্ষায় সবাইকে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বান্দরবানে বিভিন্ন সমাজসেবামুলক কাজ করা এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখায় প্রথম আলোর বান্দরবান জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, স্বাস্থ্যকর্মী নিনি প্রু মার্মা ও সমাজকর্মী রুপনা দাশকে বিশেষ গুণীজন সম্মাননা স্মারক প্রদান করা হয়।