মিয়ানমারের তিন নাগরিক সাড়ে ৪ লাখ ইয়াবাসহ আটক টেকনাফে

কক্সবাজার : টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের অদূরবর্তী সাগরে মাছ ধরার ট্রলার থেকে সাড়ে চার লাখ ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। এ সময় মিয়ানমারের ৯ লাখ ৫১ হাজার কিয়াট ও ট্রলার জব্দ করেছে প্রশাসন।

সোমবার (৭ ডিসেম্বর) ভোর রাতে টেকনাফের সেন্টমার্টিন ইউনিয়নের ছেঁড়া দ্বীপের অদূরবর্তী সাগরে এ অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ডের টেকনাফ স্টেশন ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক। তবে আটক মিয়ানমারের তিন নাগরিকের নাম জানা সম্ভব হয়নি।

আরো পড়ুন : শীতে পায়ের জুতা-মোজায় দুর্গন্ধ সমাধানের ৫ উপায়
আরো পড়ুন : মহাসড়কে গ্যাস পাইপ ফেটে আগুন : পুড়েছে ৪ ভাসমান দোকান

এ বিষয়ে লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল বলেন, সোমবার ভোরে সেন্টমার্টিনের অদূরবর্তী সাগরপথে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে কোস্টগার্ডের টেকনাফ ও সেন্টমার্টিন স্টেশনের একটি যৌথ দল অবস্থান নেয়। এক পর্যায়ে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ থেকে ৫ নটিক্যাল মাইল দক্ষিণ সাগরে মিয়ানমার দিক থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে সন্দেহজনক একটি ট্রলার আসতে দেখা যায়। কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে থামার জন্য নির্দেশ দেয়। এতে ট্রলারে থাকা লোকজন দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে তাদের জব্দ করতে সক্ষম হয়।

পরে ট্রলারে থাকা মিয়ানমারের তিন নাগরিককে আটক করা হয়। ট্রলারটি তল্লাশি করে ৩টি প্লাস্টিকের বস্তার ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ৪ লাখ ৫০ হাজার ইয়াবা ও মিয়ানমারের নগদ ৯ লাখ ৫১ হাজার কিয়াট।

আটকদের জিজ্ঞাসাবাদের বরাতে কোস্টগার্ডের এ স্টেশন ইনচার্জ বলেন, আটককৃতরা মিয়ানমার নাগরিক। তারা দীর্ঘদিন ধরে সাগরপথে ইয়াবাপাচারে জড়িত। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন