পাহাড়-সমতলে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সংকল্প

পাহাড়-সমতলে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সংকল্প

বান্দরবান : পাহাড় কিংবা সমতলে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে লড়বো আমরা একসাথে_নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধের এমন চিত্র তুলে ধরেছে ইকো-ডেভেলপমেন্ট।

“পাহাড় কিংবা সমতলে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে লড়বো আমরা একসাথে, করোনাকালীন নারী ও মেয়েশিশুর সুরক্ষা ও সাড়া : প্রয়োজন তথ্য ও বরাদ্ধ বৃদ্ধি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে বান্দরবান সদর উপজেলার রেইচা সাতকমল পাড়ার বৌদ্ধ বিহার মাঠে এই নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন : তিন পার্বত্য জেলা পরিষদে নতুন চেয়ারম্যান নিয়োগ
আরো পড়ুন : আইসিইউতে হেফাজত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জলেক কান্তি তঞ্চঙ্গ্যা, পাড়া কারবারী সুনিল কান্তি তঞ্চঙ্গ্যা, ইকো-ডেভেলপমেন্ট বান্দরবান এর ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক থোয়াই হ্লা খয়, আই ডাবিøউই ডাবিøউ এন্ড জিসি এইচ টি প্রকল্পের প্রকল্প সমন্বয়ক উত্তম কুমার চৌধুরী, ফিল্ড ফেসিলিটেটর উহ্লাসিং মারমা, এডমিন এন্ড একাউন্টস পিয়া চাকমা, ঘিলাফুল নারী একতা সমিতির সভাপতি নিনিউ মারমা, সাধারণ সম্পাদক জেসিকা তঞ্চঙ্গ্যাসহ বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা বলতে চাই সমাজে দিন দিন নারীর প্রতি সহিংসতা বেড়েই চলছে। ধর্ষণ, ইভটিজিং, ডেমেষ্টিক ভায়োলেন্স মত ঘৃন্য অপরাধগুলো, মানুষরুপী পশুগুলো এখনো করে যাচ্ছে নানা অপরাধ, আমরা তাদের
বলতে চাই অপরাধ করে আপনারা আর পার পাবেন না। অপরাধ করলে অপরাধের শাস্তি অবশ্যই পেতে হবে। যে ধরণের নারী নির্যাতনই হোক না কেন আমরা সেই অপরাধগুলো সুষ্ঠু বিচার চাই এবং পাহাড় কিংবা সমতলে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে লড়বো আমরা একসাথে।

দিনব্যাপী বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দরা।