নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে থিয়েটার

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে থিয়েটার

বান্দরবান : অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর শ্রেয়া প্রকল্পের আয়োজনে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে থিয়েটার অনুষ্ঠিত হয়েছে।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায়, গ্লোবাল এ্যফেয়ার্স কানাডার অর্থায়নে এবং বান্দরবানের অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর শ্রেয়া প্রকল্পের আয়োজনে বান্দরবান সদরের ক্যাচিংঘাটা মার্মা পাড়ায় এই থিয়েটার অনুষ্ঠিত হয়।

এইসময় থিয়েটার শোতে উপস্থিত ছিলেন অনন্যা কল্যাণ সংগঠন(একেএস) এর নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলী, পৌরসভার কাউন্সিলর সালেহা বেগম, দুনীর্তি প্রতিরোধ কমিটির জেলা শাখার সভাপতি অং চ মং মারমা, ক্যাচিংঘাটা মার্মা পাড়ার কারবারী মে মং মারমা।

আরো পড়ুন : প্রকৃতি কন্যা খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস আজ
আরো পড়ুন : স্বাধীনতা বিরোধীরা বুদ্ধিজীবী হত্যার ষড়যন্ত্রে এখনো তৎপর : নাছির

এসময় আরো উপস্থিত ছিলেন পাহাড়িকা কিশোরী গ্রুপের সভাপতি এসাইন মারমা, শ্রেয়া প্রকল্পের ট্রেইনার পাইমেচিং মারমা, কমিউনিটি ফ্যাসিলিলেটর কুলসুমা আক্তার, এলিপ্রু মারমা, ক্যমং মার্মাসহ প্রমুখ।

ডনাই প্রু নেলী বলেন, অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) একটি অরাজনৈতিক ও অধিকার ভিত্তিক বেসরকারী প্রতিষ্ঠান। ১৯৯৭ সাল থেকে অধিকার ভিত্তিক বেসরকারী উন্নয়ন প্রতিষ্ঠান হিসেবে নারী অধিকার এবং ক্ষমতায়নের জন্য অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর শ্রেয়া প্রকল্পের অধীনে ১ হাজার ২’শ জন কিশোরীদের ক্ষমতায়ন এবং নেতৃত্ব বিকাশের জন্য কাজ করছে। সমাজের নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমরা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছি আর আমাদের এই প্রকল্পের মাধ্যমে কিশোরীরা আগের চেয়ে এখন আরো বেশি জ্ঞান অর্জন করছে এবং এই জ্ঞানের মাধ্যমে তারা তাদের জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে পারবে।

থিয়েটারের শুরুতে কিশোরীদের অংশগ্রহনে মনোজ্ঞ নৃত্য পরিবেশিত হয় এরপরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে একটি নাটক পরিবেশিত হয়।