আল্লামা শফির স্বাভাবিক মৃত্যু নিয়ে কুচক্রি মহল মিথ্যাচার করছে:বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমীর ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক মরহুম আল্লামা আহমদ শফি রহ. স্বাভাবিক মৃত্যু নিয়ে একটি কুচক্রি মহল ষড়যন্ত্রমূলকভাবে নির্জলা মিথ্যাচার করে যাচ্ছে। হযরতের ইন্তেকালের তিন মাস পর ঐ কুচক্রি মহল তাঁর মৃত্যুকে অস্বাভাবিক আখ্যা দিয়ে একটি মিথ্যা মামলাও দায়ের করে। দায়ের কৃত মামলাটি রাজনৈতিক চক্রান্ত এবং দেশের স্থিতিশীল অবস্থা বিনষ্ট করার দুরভিসন্ধি উল্লেখ করে হেফাজত আমীর আল্লামা জোনায়েদ বাবুনগরী সাংবাদিকদের প্রশ্নে বলেন, মাদরাসার পরিবেশকে অশান্ত ও লেখাপড়া নষ্ট করার জন্য মিথ্যাচার করছে। নিজেদের স্বার্থ হাছিলের জন্য মিথ্যা মামলা দিয়ে পরিস্থিতি ঘোলাটে করছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

বুধবার (২৩ ডিসেম্বর) হাটহাজারী মাদরাসার হলরুমে হেফাজত ও হাটহাজারী মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আয়োজিত সাংবাদিক সম্মেলনে কথাগুলো বলেন।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সঞ্চালনায় সম্মেলনে তিনি মামলায় শফির মৃত্যুর আগে নির্যাতন ও অক্সিজেন খুলে নেয়ার অভিযোগ সম্পূর্ন মিথ্যা আখ্যা দিয়ে বলেন, সবাই হুজুরের প্রেমিক। কার সাহস হবে এমন কাজ করার। তদুপরি হুজুরের সাথে হুজুরের খাদেম শফি, মাওলানা ইয়াহিয়া, ওমর, শোয়াইব, নোমান ফয়জীসহ শূরার সিনিয়র নেতৃবৃন্দ ছিলেন।

হুজুরের ইন্তেকালের আগেও হুজুরের শারিরীক অবস্থা নিয়ে আনাস মাদানীর সাথে মুঠোফোনে কথা হয়েছিল। তাহলে কিভাবে এসব অভিযোগ উঠে।

লিখিত বক্তব্যে হেফাজত নেতা ড. নুরুল আবছার আজহারী বলেন, আল্লামা শাহ আহমদ শফীর স্বাভাবিক মৃত্যুর বিষয়টি তাঁর পরিবার ও মাদরাসা কর্তৃপক্ষ সুস্পষ্টভাবে দেশবাসীকে জানিয়ে ছিলেন। অনেক আগ থেকে আল্লামা শফীর শারীরিক অবস্থা এতই নাজুক ছিল যে, বেশ কয়েকবারই তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল। সুতরাং, আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগ তুলে যারা মামলা করেছে, তারা একটি চিহ্নিত দালালগোষ্ঠী। তারা দেশের আলেম সমাজ ও সচেতন তৌহিদি জনতার কাছে প্রত্যাখ্যাত। মামলায় তথাকথিত হত্যার যেসব কারণ উল্লেখ করা হয়েছে, সেগুলো অতিরঞ্জন ও মিথ্যাচারে পরিপূর্ণ এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আমরা মনে করি। সম্পূর্ণ আল্লাহর ইচ্ছায় ওনার স্বাভাবিক মৃত্যু হয়েছিল। তাকে হত্যা করা হয়েছিল এমন কোনো মেডিকেল রিপোর্টও দালালগোষ্ঠীরা জাতির সামনে উপস্থাপন করতে পারেনি।

কিছুদিন আগে ঐ চিহ্নিত গোষ্ঠী আয়োজিত একটি সাংবাদিক সম্মেলনে উপস্থিত সাংবাদিকদেরকে আল্লামা আহমদ শফির হত্যা বিষয়ক প্রশ্নগুলোরও তারা কোনো সদুত্তর দিতে পারেনি। দায়েরকৃত মামলায় যাদের আসামি করা হয়েছে এবং বিবরণে যাদেরকে অভিযুক্ত করা হয়েছে, তারা কেউ এর সাথে সম্পৃক্ত নয়। সুতরাং তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা সম্পূর্ণ মিথ্যা ষড়যন্ত্র ও উদ্দেশ্যমূলক। দায়েরকৃত মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার না হলে পরামর্শ করে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলেও জানান হেফাজতের এ নেতা।

এ সময় আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা মোহাম্মদ ইয়াহইয়া, আল্লামা নোমান ফয়জী, আল্লামা তাজুল ইসলাম, আল্লামা মোহাম্মদ শোয়াইব, আল্লামা মুফতী কেফায়েতুল্লাহ, আল্লামা মুফতী জসিম উদ্দীন, আল্লামা লোকমান হাকিম, আল্লামা কবির আহমদ, আল্লামা হাবিবুল্লাহ আজাদি, মাওলানা আজিজুল হক ইসলামাবাদি, আল্লামা দিদার কাসেমী, মাওলানা নাছির উদ্দীন মুনীর, আল্লামা আশরাফ আলী নেজামপুরী, আল্লামা ফোরকান আহমদ, আল্লামা ওমর কাসেমী, আল্লামা মাহমুদুল হাসান ফতেপুরি, আল্লামা আতাউল্লাহ কৈয়গ্রাম. মাওলানা মীর ইদরিস নদভী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদি, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, জনাব মোহাম্মদ আহসানুল্লাহ, মাওলানা শফিউল আলম, মাওঃ হারুন আজিজ নদভী, মাওলানা মুফতী আবু সাইদ, মাওলানা মুফতী রাশেদ, মাওঃ মুফতী আব্দুল্লাহ নাজিব, মাওলানা মোহাম্মদ বাবুনগরী, মাওলানা আব্দুস সবুর মাস্টার মোঃ রফিক, নূর মুহাম্মদ প্রমূখ উপস্থিত ছিলেন।