ডিবি পরিচয়ে টাকা লুট : সীতাকুণ্ড থানা পুলিশের দুই সদস্য গ্রেপ্তার

এসআই সাইফুল

চট্টগ্রাম : জেলার সীতাকুণ্ড এলাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে এক গাড়িচালকের দুই লাখ ৮০ হাজার টাকা লুটের অভিযোগে পুলিশের এক উপ-পরিদর্শক এবং এক কনস্টেবলসহ তিন সোর্সের বিরুদ্ধে মামলা করার পর দুই পুলিশকে আটক করেছে সীতাকুণ্ড থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ভুক্তভোগী গাড়িচালক আবু জাফর (৪৩) বাদি হয়ে মামলাটি দায়ের করলে অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্তরা হলেন এসআই সাইফুল আলম, কনস্টেবল সাইফুল ইসলাম ও পুলিশ সোর্স মো. রিপন (৩৫), হারুন (৩৩) ও গাড়িচালক রাজু (২৫)।

সূত্র জানায়, গত ২০ ডিসেম্বর সকালে গাড়িচালক আবু জাফর একটি পিকআপ গাড়ি কিনতে সীতাকুণ্ডে আসেন। কিন্তু দরদামে না মেলায় তিনি কারটি না কিনে সন্ধ্যায় ফিরে যাবার সময় পৌরসদর বাসস্ট্যান্ডে শ্যামলী বাস কাউন্টারে তিনজন পুলিশ সোর্স তাকে ইয়াবা ব্যবসায়ী বলে ভয়ভীতি দেখাতে থাকে। এক পর্যায়ে তাদের সাথে সীতাকুণ্ড থানার এসআই সাইফুল আলম ও ওসির বডিগার্ড কনস্টেবল সাইফুল ইসলাম যোগ দেয়। পরে নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দেয়। গাড়িচালকের কাছে ইয়াবা আছে বলে ভয় দেখিয়ে তাদের গাড়িতে তুলে জেনারেল হাসপাতালে নিয়ে পেটে ইয়াবা আছে বলে ভয় দেখিয়ে এক্সরে করান। কিন্তু ইয়াবা না পেলেও পরে আরো বিভিন্ন স্থানে নিয়ে গাড়ি ক্রয়ের জন্য তার সাথে রাখা দুই লাখ ৮০ হাজার টাকা লুটে নেয়। ভুক্তভোগীকে মৃত্যুর ভয় দেখিয়ে একটি গাড়িতে তুলে দেয়। সে গাড়িতে তিনি ঢাকায় চলে যান।

আরো পড়ুন : চট্টগ্রামে দেড় লাখ ইয়াবাসহ ৩ মাদকব্যবসায়ী গ্রেফতার
আরো পড়ুন : মদুনাঘাটের রিলেশন পার্ক ও হাসপাতাল গুঁড়িয়ে দিল ওয়াসা

কিন্তু বহু কষ্টে অর্জিত টাকা এভাবে লুটে নেয়ায় গাড়িচালক আবু জাফর তা মেনে নিতে পারেননি। তিনি সুবিচারের আশায় সীতাকুণ্ড থানায় এসে ঘটনা জানান। চট্টগ্রামের পুলিশ সুপারও ঘটনাটি জানতে পেরে এ ঘটনার সুষ্ঠ তদন্তের নির্দেশ দিলে তদন্তে নামে পুলিশ।

ভুক্তভোগী আবু জাফর এ ঘটনায় সীতাকুণ্ড থানার এসআই সাইফুল আলম ও কনস্টেবল সাইফুল ইসলামসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পর প্রথমদিকে এসআই সাইফুল ও কনস্টেবল সাইফুল পালিয়ে গেলেও পরে পুলিশ সুপারের চাপে বৃহস্পতিবার তারা থানায় এসে আত্মসমর্পণ করলে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

জানতে চাইলে ঘটনার তদন্তকারী কর্মকর্তা সীতাকুণ্ড সার্কেল এডিশনাল এসপি আশরাফুল করিম এসআই সাইফুল ও কনস্টেবলের গ্রেপ্তারসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার সত্যতা স্বীকার করেন। তবে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ এবং অফিসার্স ইনচার্জ (তদন্ত) সাংবাদিকদের ফোন রিসিভ করেননি।