এইদেশে আলেম ও ইসলাম বিদ্বেষকারীদের ঠাঁই হবে না: বাবুনগরী

দেশ ও জাতির কল্যাণে কওমী মাদরাসা ও উলামায়ে কেরামের অবদান অনস্বীকার্য। নায়েব নবী ওলামায়ে কেরামের সাথে এদেশের জনসাধারণের সম্পর্ক হলো আত্মার সম্পর্ক। এ দেশের মানুষ ইসলাম প্রিয়, আলেম ওলামা প্রিয়।ওলামায়ে কেরাম ও আমজনতার মধ্যকার এই সম্পর্ক নাস্তিক মুরতাদ আর রামবামরা সহ্য করতে পারে না। তাই তারা গুটিকয়েক মানুষকে ওলামায়ে কেরামের বিরুদ্ধে কটুক্তি ও বিষোদগারের জন্য লাগিয়ে দিয়েছে। তৌহিদী জনতার দেশে আলেম ওলামা ও ইসলাম বিদ্বেষকারীদের ঠাঁই হবেনা।

শুক্রবার (১ জানুয়ারী) দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে প্রধান আলাচকের বক্তব্যে তিনি একথা বলেন।

জামিআর মজলিস ইদারী’র প্রধান মুফতী আজম আল্লামা আব্দুছালাম চাটগামীর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম আরম্ভ হয়। যথা নিয়মে অন্যান্য উলামায়ে কেরাম নির্ধারিত বিষয় তাকরীর পেশ করেন। চলমান বিভিন্ন ইস্যূতে মুসলিম উম্মাহর দ্বীনি দিক-নির্দেশনা প্রদান করা হয়। একই দিন বাদ ইশা দস্তারবদী সম্মেলন গত বছরের দাওরায় হাদীস উত্তীর্ণ দুই সহস্রাধিক শিক্ষার্থীদর পাগড়ী সনদ প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজত ইসলাম বাংলাদেশের প্রধান উপদেষ্টা আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী।

মাহফিলে দেশ ও জাতির উদ্দেশ্য গুরুত্বপূর্ণ বক্তব্য জামিআর শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী আরো বলেন, যারা কওমী মাদরাসার শত্রু, যারা কওমী মাদরাসার ঐক্যকে ভাঙতে চায়, যারা কওমী শিক্ষাকে উৎখাত করতে চায় তারা শুনে রাখুন আপনারা কওমী মাদরাসাকে উৎখাত করতে পারবেন না বরং আপনারাই উৎখাত হয়ে যাবেন। আলেম ওলামারা হলেন নবীগণের ওয়ারিশ। আলেম ওলামাদের মাধ্যমে নবীগণের কাজ চলমান থাকবে।

সিনিয়র মুহাদ্দিস মুফতী জসিমুদ্দীন, জামেয়ার শিক্ষক নূরুল আবছার এবং আনোয়ার শাহ আযহারীর সঞ্চালনায় বাদ ফজর থেকে মাহফিলে বক্তব্য রাখেন হযরত মাওলানা আল্লামা শেখ আহমদ, মাওলানা ইয়াহইয়া, মাওলানা সালাহ উদ্দীন, মাওলানা নূরুল ইসলাম, হযরত মাওলানা নোমান ফয়জী, মুফতী জসীম উদ্দীন, মুফতী কিফায়াতুল্লাহ, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, ড.আ ফ ম খালিদ হাসান, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা মামুনুল হক, মাওলানা জুনায়দ আল-হাবীব প্রমূখ।

দূর-দূরান্ত থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লীদের পদচারণায় একদিন আগ থেকে জামিআ প্রাঙ্গন ছিল মুখরিত ও ধর্মীয় গাম্ভীর্যতায় পরিপূর্ণ। জুমার নামায আদায়ের সময় থেকে সন্ধ্যা পর্যন্ত তওহীদ প্রিয় জনতার ঢল পরিলক্ষিত হয়। মাহফিলের শেষ অধিবেশন ছিলো সমাবর্তন তথা দাওরা হাদীস (মাস্টার্স) উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে সম্মাননা পাগড়ী প্রদান। শিক্ষার্থীরা আবেগঘন পরিবেশে পাগড়ী গ্রহণ করন।

এ সময় মঞ্চে সিনিয়র শিক্ষক প্রায় সকলই উপস্থিত ছিলেন। পাগড়ী প্রদান শেষে মজলিস ইদারীর প্রধান মুফতী আজম আল্লামা আব্দুচ্ছালাম চাটগামী মূল্যবান নসীহত করে মুনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত করেন।