বিদ্রোহীরা দলের সদস্য পদ পাবে না: নানক

সাবেক স্থানীয় সরকার মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক

খাগড়াছড়ি : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্থানীয় সরকার মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হওয়া মানে নেত্রীর সিদ্ধান্ত অগ্রাহ্য করা। যারা শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করবে তারা কখনো দলের সদস্য পদ পাবেনা, আওয়ামী লীগের নৌকায় উঠতে পারবেনা। বিএনপি-জামাত সরকারের সময় কি নির্যাতন নিপীড়ন হয়েছে তা ভুলে গেলে চলবে না। আবার যদি তারা ক্ষমতায় আসতে পারে আওয়ামীলীগ নেতাকর্মীদের তারা হাত পা কেটে নিবে। আবারো হত্যাযজ্ঞের মাধ্যমে দেশের উন্নয়নকে ধ্বংশ করবে। সকলকে ঐক্যবদ্ধভাবে এ অপশক্তির প্রতিহত করতে হবে।

শনিবার (২ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও অবমাননার প্রতিবাদে আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্রোহী প্রার্থীর বিষয়ে ক্ষোভ জানিয়ে তিনি বলেন, দলে একাধিক যোগ্য প্রার্থী থাকতে পারে। তবে নেত্রী যাকে চূড়ান্ত ভাবে মনোনীত করবেন তার পক্ষে কাজ করতে হবে। দলে অভ্যন্তরীণ কোন্দল থাকতে পারবে না। যারা আওয়ামীলীগ করবে, তাদের সকলকে নেত্রীর সিদ্ধান্ত মেনে নৌকার পক্ষে কাজ করতে হবে। দলকে নিয়মশৃঙ্খখলার মধ্যে আনতে বলেছেন দলের সভানত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ আর নৌকায় চড়তে পারবেনা। যারা বিদ্রোহ করবে, প্রতিবাদ করবে তারা আর দলের সদস্য পদ পাবেনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তারই বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শীতায় পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি সম্পাদনের মধ্যদিয়ে পার্বত্যাঞ্চলে স্থায়ী শান্তি-সম্প্রীতি স্থাপিত হয়েছে। তিন পার্বত্য জেলায় প্রতিটি সেক্টরে দৃশমান উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। পাহাড়ের মানুষ এখন নির্ভয়ে শান্তিতে বসবাস করছে।

সমাবেশে শেষে নৌকা প্রতীকের পক্ষে খাগড়াছড়ি শহরে গণসংযাগ করেন জাহাঙ্গীর কবির নানক। আগামী ১৬ জানুয়ারি খাগড়াছড়ি পৌর সভা নির্বাচনে নৌকার পক্ষ্যে ভোট চেতে গিয়ে তিনি বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক, উন্নয়নের প্রতীক, বিজয়ের প্রতীক। সকলে ঐক্যবদ্ব থাকলে কোন শক্তিই নৌকার বিজয় ছিনিয়ে নিতে পারবেনা। খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরীকে বিপুল ভোটে বিজয়ী করতে সকলকে একযোগে কাজ করার জন্য তিনি সকল নেতাকর্মীর প্রতি আহবান জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সভাপতিত্বে এসময় সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নির্মলেন্দু চৌধুরীসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।