সড়ক দুর্ঘটনায় নিভে গেল নুসরাতের স্বপ্নের প্রদীপ

দুর্ঘটনা কবলিত সিএনজি

খাগড়াছড়ি : ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে সড়কেই নিভে গেল শিক্ষার্থী নুসরাত জাহানের জীবন প্রদীপ। বেপরোয়া গতির দুটো গাড়ির সংঘর্ষের কবলে কলেজে ভর্তি হয়ে উচ্চ শিক্ষার স্বপ্ন দুঃস্বপ্নে পরিনত হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ির পর্যটন নগরী আলুটিলা বড় ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আরও অন্তত ৫জন আহত হয়েছেন।

আহতরা হলো, নুসরাতের মা মাটিরাঙ্গা উপজেলার ভুইয়াপাড়ার মোছা. তৈয়বা, রামগড়ের গর্জনতলীর হৈমন্তী শীল, খোকন চন্দ্র শীল, জেলা সদরের খাগড়াপুরের আলো রাণী ত্রিপুরা ও কুসুম রাণী ত্রিপুরা।

নিহত নুসরাত জাহান কলেজে ভর্তি হবার জন্য মাকে সাথে নিয়ে মাটিরাঙ্গা থেকে খাগড়াছড়ি আসছিল। সে মাটিরাঙ্গার ভুইয়াপাড়া এলাকার বাসিন্দা ও মাটিরাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. হারুনুর রশীদের মেয়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক নুসরাতকে মৃত ঘোষণা করে। এই ঘটনায় ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছেন।

সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম জানান, আলুটিলা শীলাছড়ির বড় ব্রীজ এলাকায় বেপরোয়া গতির কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত থেকে আসা ট্রাক ও সিএনজির সঙ্গে সংঘর্ষ হয়। আহতদের সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতের মরদেহ হাসপাতালে রয়েছে।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. পূর্ণ জীবন চাকমা জানান, আহতদের মধ্যে কুসুম রাণী ত্রিপুরাকে উন্নত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে। অন্যরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।