প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচারনায় সরগরম লামা

লামা পৌরসভা নির্বাচন

আসন্ন লামা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচারনায় সরগরম হয়ে উঠেছে লামা পৌরসভা। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাত ১২ টায় শেষ হচ্ছে আনুষ্ঠানিক প্রচারণা। শেষ মুহুর্তে কৌশলী প্রচার ও প্রতিশ্রুতির ফুলঝুরিতে ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন তিন মেয়র প্রার্থীসহ ৩৫ কাউন্সিলর প্রার্থী।

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত লামা পৌরসভার নির্বাচন ১৩ হাজার ৩’শ ৮৯জন ভোটার রয়েছে এবং ব্যালেট পেপারে মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ কার্যক্রম চলবে। মোট বুথ ৩৯ টি
প্রিসাইডিং ৯ জন, সহকারী প্রিসাইডিং ৭৮ জন এছাড়া পুলিশ, র‌্যাব, আনসার, বিজিবিসহ সার্বিক দায়িত্বে ৯ জন ম্যাজিস্ট্রেষ্ট নিয়োজিত রয়েছে বলে নির্বাচন সূত্রে জানা গেছে।

লামা পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার ও লামা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসাইন বলেন, বৃহস্পতিবার রাত ১২টায় আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারনা শেষ হবে।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সাধারণ ভোটাররা বলেছেন, পৌর নাগরিক হিসাবে তারা লামাকে সকল ধরনের সুযোগ সুবিধা সম্বলিত একটি আধুনিক শহর হিসাবে দেখতে চান। তার জন্য ভোট প্রদানের ক্ষেত্রে সকল দিক বিবেচনা করে যোগ্য প্রার্থীকেই তারা ভোট দিবেন।

লামা পৌরসভা নির্বাচানের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, আগামী ১৬ জানুয়ারী লামা পৌরসভার ৪র্থ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৮.৪৯ বর্গ কিলোমিটার আয়তনের লামা পৌর এলাকার মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৩৮৯ জন। তার মধ্যে পুরুষ ৭ হাজার ৩ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৩৮৬ জন। এবারের নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

আসন্ন এ নির্বাচনকে কেন্দ্র করে পৌরএলাকায় ভোটার ও প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। সর্বত্রই যেন উৎসবের সাজ সাজ রব। ইতিমধ্যে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পৌরসভার প্রতিটি সড়ক, অলি-গলি। তীব্র শীত আর ঘণ কুয়াশা উপেক্ষা করে ভোটারদের মন জয় করতে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা।

প্রার্থীদের ডাকে ঘুম ভাঙছে ভোটারদের। গণসংযোগ আর উঠান বৈঠকের মাধ্যমে প্রচার-প্রচারনায় শেষ মুহুর্তের ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। দলীয় মনোনয়নে এবং দলীয় প্রতীকে মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় মেয়র পদে নির্বাচন নিয়ে দলীয় নেতা-কর্মীরা সোচ্ছার। দলীয় নেতা-কর্মীদের নিয়ে প্রায় প্রতিদিনই দলীয় কার্যালয়েই চলছে নির্বাচনী কৌশল নিয়ে আলোচনা পর্যালোচনা। প্রচার-প্রচারনার সাথে সাথে ক্ষনে-ক্ষনে পাল্টাচ্ছে নির্বাচনী কৌশলও। মেয়র প্রার্থীরা অতীতে এলাকায় কে, কি অবদান রেখেছেন, কি কি উন্নয়ন করেছেন তার ফিরিস্তি তুলে ধরছেন। নির্বাচিত হলেই এলাকায় কি, কি উন্নয়ন করবেন তারও বর্ননা দিচ্ছেন। এলাকা ভিত্তিক সমস্যার প্রাধান্য বিবেচনা করে প্রার্থীরা বিভিন্ন এলাকায় গিয়ে গনসংযোগ ও উঠোন বৈঠকে উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।

বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, বর্তমান মেয়র মোঃ জহিরুল ইসলাম বলেন, বর্তমান সরকার আমলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির আন্তরিক প্রচেষ্টায় পার্বত্যাঞ্চলে যে উন্নয়ন হয়েছে তারই ধারাবাহিকতায় বিগত ৫ বছরে লামা পৌরসভায় ব্যাপক উন্নয়ন হয়েছে। যে সকল উন্নয়ন প্রকল্প বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে। সে সকল প্রকল্প বাস্তবায়ন হলে লামা পৌরসভা একটি আধুনিক পৌরসভায় পরিনত হবে। তিনি অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ড সম্পাদন করে একটি বাসযোগ্য ,সুন্দর শহর গড়ে তুলতে আবারো নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য ভোটরদের প্রতি আহবান জানান।

বিএনপি মনোনীত প্রার্থী মোঃ শাহীন বলেন, নির্বাচিত হলে একটি মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষে কাজ করবো। এছাড়া শিক্ষার উন্নয়নকে গুরুত্ব দিয়ে পৌরসভার সার্বিক উন্নয়নে কাজ করব।