নির্বাচন বানচালের ইস্যু তৈরি করছে আওয়ামী লীগ : আমির খসরু

বৃহস্পতিবার নাসিমন ভবনে নগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম: আওয়ামী লীগ নিজেদের নির্বাচনী ক্যাম্প ভেঙ্গে ইস্যু তৈরি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। নির্বাচনী কাজকে বাধাগ্রস্ত করতে বিএনপির কার্যালয়ে হামলা চালানো হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সিটি নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) নাসিমন ভবনে নগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে মন্তব্য করেন।

আরো পড়ুন : রাতের আঁধারে বিএনপি অফিসে হামলা, গাড়ি ভাংচুর
আরো পড়ুন : লীজের আড়ালে কোম্পানীর পেটে রেলের ভূমি

সিটি নির্বাচন বানচাল করতে আওয়ামী লীগ আইনশৃঙ্খলাবাহিনীকে ব্যবহার করছে উল্লেখ করে আমির খসরু বলেন, গতকালও (বুধবার) বিএনপির নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করেছে। প্রার্থীর গাড়ি ভাঙচুর করেছে। ২০-৩০ জনের গ্রুপ নিয়ে বাড়ি ঘেরাও করছে, আর বিএনপি নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে বলছে। কাউন্সিলর প্রার্থীকেও এলাকা ছেড়ে চলে যেতে বলছে।

আগামী যে কয়দিন আছে, সেই দিনগুলো কীভাবে কাটবে তা পুরোপুরি অনিশ্চিত_এমন আশঙ্কা করে এই প্রবীণ রাজনীতিক বলেন, তারা এমন একটি পরিবেশ সৃষ্টি করেছে, যাতে মানুষ নির্বাচনের আগ্রহ হারিয়ে ফেলে, ভোটকেন্দ্রে না যায়। গেলেও তাদের নিয়ন্ত্রিত অবস্থায় পুরো নির্বাচন চলে, সেই ব্যবস্থা করা হয়েছে। এই নির্বাচনের তো কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, যেখানে নেতাকর্মীরা অনুপস্থিত, সেখানে বিএনপির নেতাকর্মীদের পরিবারকে হেনস্থা করা হচ্ছে। অথচ আইনশৃঙ্খলা বাহিনীর কাজ জনগণের সুরক্ষা নিশ্চিত করা, জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়া। কিন্তু তা না করে দুই-তিনদিন ধরে পতেঙ্গা থেকে শুরু করে কালুরঘাট পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হানা দিচ্ছে পুলিশ।

এ সময় বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন