মিরসরাইয়ে ব্যবসায়ী আতাউল হত্যার মূল আসামী রংপুর থেকে গ্রেফতার

আটক এছব আলী

চট্টগ্রাম (মিরসরাই) : পোলট্রি শিল্প প্রতিষ্ঠান সিপি বাংলাদেশ কোম্পানী লিমিডেটের ব্যবস্থাপক (দুর্গাপুর হ্যাচারী) মোহাম্মদ আতাউল হাকিম খুনের ঘটনায় ওই ফ্যাক্টরীর কর্মচারি এছব আলী (৩০)কে রংপুর থেকে গ্রেফতার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে রংপুরের হাজিরহাট জগদ্বীশপুর এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার এছব আলী ওই এলাকার মোঃ কাদের আলীর ছেলে।

চট্টগ্রামে ম্যাজিষ্ট্রেট হেলাল উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আতাউল হাকিমকে হত্যার কথা স্বীকার করেছেন।

আরো পড়ুন : সাম্য সম্প্রীতির চট্টগ্রাম গড়তে শাহাদাতের ৯ প্রতিশ্রুতি
আরো পড়ুন : বান্দরবানে ৩৩৯টি ঘর পেল ভূমি-গৃহহীন পরিবার

জোরারগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ হেলাল উদ্দিন ফারুকী বলেন, সিপির ম্যানেজার আতাউল হাকিম খুনের ঘটনার পরপরই আমরা তদন্ত শুরু করেছি। ৯ দিনের মধ্যে রংপুর জেলার জগদ্বীশপুর এলাকায় তাঁর খালার বাড়ি থেকে খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই ফ্যাক্টরীর কর্মচারি এছব আলীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসি। ২২ জানুয়ারি বিজ্ঞ আদালতে নিয়ে যাই। আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সে খুন করার বিষয়টি স্বীকার করেছেন। সে একাই খুনের সাথে জড়িত বলে জানিয়েছে। তারপরও আরো কেউ জড়িত রয়েছে কি না আমরা বিভিন্ন কললিস্ট চেক করে দেখছি।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি সন্ধ্যায় সিপি বাংলাদেশ লিমিটেড মিরসরাই উপজেলার দুর্গাপুরে অবস্থিত হ্যাচারীরর ব্যবস্থাপক আতাউল হাকিমকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে মিরসরাই সদরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ১৫ জানুয়ারি আতাউল হাকিমের ভাই আরিফুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন।