বন্যহাতির আক্রমণে দুই ব্যক্তি নিহত বান্দরবানে

বান্দরবানে বন্যহাতির পায়ে পৃষ্ঠ দুই ব্যক্তি নিহত

আলীকদম (বান্দরবান) : পার্বত্য জেলা বান্দরবানের আলীকদম উপজেলায় বন্য হাতির আক্রমণে আবারো দুই ব্যক্তি নিহত হয়েছে। আহত হন আরো একজন।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, শনিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ম্যাইংতং পাহাড় থেকে ১১ বন্য হাতি নেমে আসে। গভীর রাতে আলীকদম উপজেলা থেকে ১০ কিলোমিটার দূরে কানা মেম্বার ঘাট কোনা পাড়া নামের এলাকায় বন্য হাতির আক্রমণে নিহত হন ওমর আলী পাড়া আব্দু ছোবাহানের ছেলে মনছুর আলম(১৮), মান্নান মেম্বার পাড়া মৃত মো. হোসেনের ছেলে হুমায়ন কবির(১৭)। একই হাতির আক্রমণে আহত হয় হাফেজ নুরুল ইসলামের ছেলে মো. জুবায়ের (১৮)।

আরো পড়ুন : চসিকে ভোটের দিন সাধারণ ছুটি থাকছে না : ইসি সচিব
আরো পড়ুন : মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামের ২৩ প্রতিশ্রুতি

খবর পেয়ে রাত ৩টায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করে। আহত মো. জুবায়েরকে(১৮) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী রাকিব উদ্দীন জানান, গভীর রাতে বাড়ির পাস দিয়ে যাওয়া হাতিগুলো বাড়িতে হামলা করতে পারে ভেবে পিছু নেয় পরে রাস্তায় বন্য হাতিকে দেখে ভয়ে চিৎকার দেন।

এতে বন্য হাতিটি ক্ষিপ্ত হয়ে সঙ্গে সঙ্গে মনছুর আলমকে পায়ের তলায় পিষ্ট করে। পরে তাকে লামা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত গোষণা করেন। একই সাথে হুমায়ন কবির(১৭)কে ছুড়ে মারে। পরে তাকে উদ্ধার করে চকরিয়া নেওয়া পথে তিনি মারা যান।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন, আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ও ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফৈরদোস রহমান।

স্থানীয়দের অভিযোগ, হাতির আবাসস্থলে জনবসতি গড়ে ওঠায় এবং বন উজাড়ের কারণে খাদ্য সঙ্কটে হাতির দল প্রতিনিয়ত বিভিন্ন জনবসতিতে হামলা চালাচ্ছে। মান্নান মেম্বার পাড়া থেকে আসার কারণে হাতিগুলো ফিরতে গেলে লোকজন আগুন নিয়ে বাঁধা দেয়। হাতির আক্রমণে প্রতি বছর বান্দরবান জেলায় হতাহতের ঘটনা বাড়ছে।