চুয়েট অফিসার্স অ্যাসো’ নির্বাচন : সভাপতি আমিন, সম্পাদক হারুন

চুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশন দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি আমিন মোহাম্মদ মুসা এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন।

চট্টগ্রাম : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) অফিসার্স অ্যাসোসিয়েশনের ২০২১-২২ কার্যকরী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন আমিন মোহাম্মদ মুসা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ হারুন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাত ৯টায় প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম এই ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে মোহাম্মদ নজরুল ইসলাম-মো. মকবুল হোসেন পরিষদ এবং আমিন মোহাম্মদ মুসা-মোহাম্মদ হারুন পরিষদ দুই প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আরো পড়ুন : বাজার চৌধুরীদের সম্মান অক্ষুন্ন রেখেই হবে বাজার উন্নয়ন : মংসুইপ্রু চৌধুরী
আরো পড়ুন : প্রধানমন্ত্রীর উপর নতুন ঘর পেল নাইক্ষ্যংছড়ির ২৫ গৃহহীন পরিবার

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে মঙ্গলবার বেলা ১২ টা থেকে বেলা ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচনে ১৫০ জন কর্মকর্তা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বেলা ১টায় চুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ভোট কেন্দ্র পরিদর্শনশেষে ভোট প্রদান করেন। পরে উপস্থিত সকল ভোটার ও প্রার্থীদের সাথে কুশল বিনিময় করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং বর্তমান অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম উপস্থিত ছিলেন।

অফিসার্স অ্যাসোসিয়েশন নির্বাচনে সভাপতি পদে উপ-বিভাগীয় প্রকৌশলী আমিন মোহাম্মদ মুসা ৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ নজরুল ইসলাম পেয়েছেন ৫৩ ভোট। সাধারণ সম্পাদক পদে চীফ টেকনিক্যাল অফিসার মোহাম্মদ হারুন ৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি নির্বাহী প্রকৌশলী মো. মকবুল হোসেন পেয়েছেন ৬১ ভোট। সহ-সভাপতি পদে সহকারী পরিচালক (পিঅ্যান্ডডি) সৈয়দ মো. জিল্লুর রহমান ৯৬ ভোট পেয়ে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সহকারী প্রকৌশলী মো. আবদুল কাদের এবং সহকারী টেকনিক্যাল অফিসার মুহাম্মদ মোরশেদুল হক সমান সংখ্যক ৭২ ভোট পাওয়ার অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্রের ১৩.৮ ধারা মোতাবেক লটারির মাধ্যমে মো. আবদুল কাদের নির্বাচিত হয়েছেন।

এছাড়া দপ্তর সম্পাদক পদে ৯৩ ভোট পেয়ে সেকশন অফিসার মো. রুবেল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৭৮ ভোট পেয়ে সেকশন অফিসার মুহাম্মদ শওকত আলী, তথ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৯২ ভোট পেয়ে সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ সওকত হায়াত ওসমানী এবং কার্যনির্বাহী সদস্য (নির্ধারিত ৫টি) পদে সহকারী লাইব্রেরিয়ান মুহাম্মদ এমরানুল হক সর্বাধিক ৯৭ ভোট, ডেপুটি কম্পট্রোলার মোহাম্মদ ইউছুফ ৮৭ ভোট, সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন আসিফ ৭৬ ভোট, সহকারী প্রকৌশলী রনি দে ৭৬ ভোট এবং সহকারী টেকনিক্যাল অফিসার মো. রাশেদুল ইসলাম রানা ৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ইতোমধ্যে নজরুল-মকবুল পরিষদ হতে সাংগঠনিক সম্পাদক পদে সহকারী রেজিস্ট্রার সৈয়দ মহিবুর রহমান এবং মহিলা বিষয়ক সম্পাদক পদে সেকশন অফিসার নুসরাত জাহান স্ব-স্ব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রধান প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম এবং নির্বাচন কমিশনার হিসেবে ডেপুটি রেজিস্ট্রার মো. নুরুল হুদা দায়িত্ব পালন করেন।

এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান এবং আইআইসিটি’র উপ-বিভাগীয় প্রকৌশলী সাগর তালুকদার দায়িত্ব পালন করেন।

এদিকে নবনির্বাচিত অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দকে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং বিদায়ী কমিটির সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

শেয়ার করুন