আজিজ মৌলার বালি পাচারের মহোৎসব গর্জনিয়ায়

আজিজ মৌলার বালি পাচারের মহোৎসব গর্জনিয়ায়

ফরিদ উদ্দিন (রামু) : গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি এলাকায় স্কুলের মাঠ ভরাটের নামে বালি (সরকারী সম্পদ) পাচারের মহোৎসব চলছে। যার কারণে একদিকে যেমন সরকার মোটা অংকের রাজস্ব হারাচ্ছে। তেমনি লঙ্ঘিত হচ্ছে মহামান্য হাইকোর্টের নির্দেশনাও।

এপ্রসঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি সৈয়দ নজরুল ইসলাম বলেন, এসব অবৈধ বালিপাচারে জড়িত একই এলাকার বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ও মৃত বদিউল আলমের ছেলে আজিজ মৌলার নেতৃত্বে ৫/৬ জনের একটি শক্তিশালী সেন্ডিকেট।

আরো পড়ুন : স্বামীর সাথে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা লামায়
আরো পড়ুন : স্কুলে ধর্মীয় পোশাকের বাধ্যবাধকতা তুলে নিল ইন্দোনেশিয়া

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে একদল গণমাধ্যম কর্মী ওই এলাকায় দেখে স্থানীয় জনপ্রতিনিধি ও সাবেক মেম্বার আবুল কাসেম জানান, বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক, মৃত বদিউল আলমের ছেলে আজিজ মৌলার নেতৃত্বে ৫/৬ জনের একটি শক্তিশালী সেন্ডিকেট মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে বিদ্যালয়ের মাঠ ভরাটের নামে, অবৈধভাবে বালি উত্তোলন করে স্কুলের মাঠে জমা করে। প্রতিনিয়ত বিভিন্ন ডাম্পার ট্রাকে করে টাকার বিনিময়ে বালি পাচার করছে।

এ বিষয়ে অভিযোক্ত আজিজ মৌলা ওইসব বালি বিক্রি করছেন বলে স্বীকার করে এ প্রতিবেদককে জানিয়েছেন, তিনি বৈধ, অবৈধ চিনেন না। তিনি বরাবর বালি বিক্রি করছেন। স্থানীয় সচেতন মহল ও জনপ্রতিনিধিরা এ ব্যাপারে রামু উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামানা করছেন।