পরিচ্ছন্নতা কর্মীরাও করোনা কালের সম্মুখ যোদ্ধা : ইউএনও

নির্বাহী কর্মকর্তার প্রশংসায় ভাসল হাটহাজারীর পরিচ্ছন্নতা কর্মীরা

পরিচ্ছন্নতা কর্মীদের শীতের পোষাক পরিয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন।

বোরহান উদ্দিন (হাটহাজারী) : করোনাকালে আমরা অনেক সম্মুখ যোদ্ধার কথা শুনেছি। যারা বিভিন্নভাবে ভূমিকা রেখেছেন। নিজের কাজটা করে গেছেন অন্যকে ভালো রাখতে। তাদের কথা অনেকেই বলেছেন, বাহবা দিয়েছেন। গণমাধ্যমেও তাদের কথা উঠে এসেছে বার বার। আমার দৃষ্টিতে আরও একটা গ্রুপ আছে, যারা করোনাকালে নীরবে কাজ করে গেছেন। ভাবেননি আক্রান্ত হবার কথা কিংবা পরিবার পরিজনদের কথা। যারা একটি দিনের জন্যও কাজ বন্ধ রাখেন নি। যারা লকডাউনে ঘরে বন্দী ছিলেন না। তারা হচ্ছেন পরিচ্ছন্নতা কর্মী। পরিচ্ছন্নতা কর্মী শব্দ দ্বারা ঠিক বুঝানো যাবে না, তাদের কাজের মাত্রা। সহজ করে বললে যারা ডাস্টবিনের দুর্গন্ধযুক্ত ময়লা পরিষ্কার করে শহরকে বসবাস উপযোগী রাখেন। বৈশ্বিক মহামারীর ক্রান্তিকালে হাটহাজারী পৌরসভার ডাস্টবিনের ময়লা পরিষ্কার করে পৌরসভাকে পরিচ্ছন্ন রেখেছেন। আমার দৃষ্টিতে ওইসব পরিচ্ছন্নতা কর্মীরাও করোনা কালের সম্মুখ যোদ্ধা।

হাটহাজারী পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের ভূয়সী প্রশংসা করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন।

আরো পড়ুন : সেনাবাহিনীর হাতে ২ হাজার ইয়াবাসহ পাড়া প্রধান আটক লামায়
আরো পড়ুন : হাটহাজারীতে করোনা টিকা কার্যক্রমের উদ্বোধন করলেন ব্যারিস্টার আনিস

তিনি বলেন, এদের জন্য কিছু করার সুযোগ হচ্ছিল না, এই শীতে শীত নিবারনে অনেকেরই নাই ভালো একটা সোয়েটার। তাই পৌরসভায় কর্মরত ১৭ জন পরিচ্ছন্নতা কর্মীকে একটা করে কোট (ব্লেজার) নিজ হাতে পড়িয়ে দিলেন তিনি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) উপজেলা মিলনায়তনে তাদের এ কোট পড়িয়ে দেন তিনি। এসময় তাদের উদ্দেশ্য ইউএনও রুহুল আমিন বলেন, স্যালুট!! হে ফ্রন্ট লাইনারর্স, আপনারা জেনে রাখবেন আপনাদের কাজ আর সকল কাজের মতই সম্মানের এবং গুরুত্বপূর্ণ।