ছিন্নমূলে ওয়ান ব্যাংক এজেন্ট ব্যাংকিং সেবা কার্যক্রম শুরু

ছিন্নমূলে ওয়ান ব্যাংক এজেন্ট ব্যাংকিং সেবা কার্যক্রম শুরু

চট্টগ্রাম : এজেন্ট ব্যাংকিং সেবার মধ্য দিয়ে ১০নং ছিন্নমূল ইউনিয়নে যাত্রা শুরু করছে ওয়ান ব্যাংক লিমিটেড। এ এজেন্ট ব্যাংকিং মূল ব্যাংকের কর্ণেলহাট শাখায় নিয়ন্ত্রিত থাকবে। এজেন্ট ব্যাংকিংয়ে প্রত্যেক একাউন্ট হোল্ডার ওয়ান ব্যাংকের অন্যান্য একাউন্ড হোল্ডারের ন্যায় মূল্যায়িত হবেন। চটগ্রামসহ সারাদেশে সেবা ব্যাংকিং সেবা পাবেন বলে নিশ্চিত করেছেন এজেন্ট ব্যাংকিং ডিভিশন ওয়ান ব্যাংক লিমিটেডের হেড অফ বিজনেস বাবু বিভূতি চন্দ্র নাথ।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকালে এজেন্ট ব্যাংকিং শাখা কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন : সিন্ডিকেটের নিয়ন্ত্রণে চমেক হাসপাতালের পাবলিক অ্যাম্বুলেন্স
আরো পড়ুন : আনোয়ারায় চাঁদাবাজি : সিএমপির ৬ কনস্টেবল কারাগারে

কাজি মশিউর রহমান (চেয়ারম্যান বিসমিল্লাহ এন্টারপ্রাইজ) এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ১০নং সলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দিন আজিজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, অবহেলিত সলিমপুর আজ অবহেলিত নেই। নগর উন্নয়নের পাশাপাশি এ এলাকারও উন্নয়ন হচ্ছে সকলের সম্মিলিত সহযোগিতায়। আজ এজেন্ট ব্যাংকিংয়ের কার্যক্রম শুরু হচ্ছে। একদিন কলেজও হবে। একসময় তেমন রাস্তাঘাট ছিল না। এখন লিংক রোডের সাথে রাস্তা সংযুক্ত।

উপস্থিত ব্যাংক কর্মকর্তাদের প্রতি সুষ্ঠুভাবে ব্যাংকিং কার্যক্রম চালানোর অনুরোধ জানিয়ে সালাউদ্দিন আজিজ বলেন, এই এলাকায় ১ লাখ লোকের বসবাস। আপনারা এমন কোনো কার্যক্রম পরিচালনা করবেন না যাতে সহজ সরল মানুষগুলো কষ্ট পায়।

এর আগে একটি ব্যাংক এজেন্ট ব্যাংকিং সেবা চালুর ৬ মাস পর উধাও হয়ে গেছে উল্লেখ করে তিনি আরো বলেন, আপনারা স্থায়ীভাবে সেবা দিলে ভবিষ্যতে ভাটিয়ারির মতো এখানেও অন্যান্য ব্যাংকগুলো তাদের সেবা কার্যক্রম চালু করতে আসবে। ইউনিয়নের দায়িত্বশীলদেরকে এমন মহতী উদ্যেগের জন্য ধন্যবাদ জানান তিনি।

ব্রাঞ্চ ম্যানেজার (কর্ণলহাট শাখা) এহসানুল হক বিশেষ অতিথির বক্তব্যে বলেন, আপনাদের ইউনিয়নে একটি ব্যাংকিংয় কার্যক্রম স্থাপনের মধ্য দিয়ে ইউনিয়নবাসিদের সেবা দেয়ার আগ্রহ এবং ইচ্ছা ছিলো। আজ তা পূরণ হতে চলল। আমি যখন এই এলাকায় যাওয়া আসা করি তখন বিদ্যুৎ ছিল না। রাস্তাও চলাচলের উপযোগী ছিল না। আজ অনেক উন্নত।

তিনি বলেন, আপনারা বিসমিল্লাহ এন্টারপ্রাইজে একাউন্ট খোলাসহ যাবতীয় লেনদেন কার্যক্রম করতে পারবেন। যদি আপনাদের বুঝতে কষ্ট হয় কর্ণেলহাট শাখায় আমার সাথে যোগাযোগ করবেন।

বিসমিল্লাহ এন্টারপ্রাইজের চেয়াম্যান কাজি মশিউর রহমান ব্যাংক কর্মকর্তাদের টাকা তোলার জন্য ‘বুথ’ স্থাপনের অনুরোধ জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে বাবু পলাশচন্দ্র নাথ (হেড সাউথ জোন, এজেন্ট ব্যাংকিং ডিভিশন, ওয়ান ব্যাংক লিমিটেড), গাজি সাদেকুর রহমান (সভাপতি, চট্টগ্রাম মহানগরী ছিন্নমূল বস্তিবাসী সমন্বয় সংগ্রাম পরিষদ), মো. গোলাম গফুর মেম্বার (সাধারণ সম্পাদক, চট্টগ্রাম মহানগর ছিন্নমূল বস্তিবাসী সংগ্রাম পরিষদ) প্রমুখ উপস্থিত।

শেয়ার করুন