বান্দরবান পৌরসভা নির্বাচন: চলছে মক ভোট

বান্দরবান পৌরসভা নির্বাচন উপলক্ষে চলছে মক ভোট

বান্দরবান: চতুর্থ ধাপে বান্দরবান পৌরসভা নির্বাচন উপলক্ষে বান্দরবানে নির্বাচন কমিশনের উদ্যোগে ৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রে চলছে ইলেক্ট্রনিক ভোটিং (ইভিএম) প্রশিক্ষণ।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবানের বিভিন্ন কেন্দ্রে সাধারণ ভোটারদের মক ভোটিং কার্যক্রম প্রশিক্ষণ দিচ্ছে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাররা।

এসময় বান্দরবানের বিভিন্ন ওর্য়াডের জনসাধারণরা নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ইভিএম এর মাধ্যমে ভোট প্রদানের প্রক্রিয়া সর্ম্পকে ধারণা নেয়।

বান্দরবান জেলা নির্বাচন অফিস জানায়, এবারে প্রথম আগামী ১৪ ফেব্রুয়ারি বান্দরবানে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আর ভোটাররা যাতে ভোট দিতে গিয়ে কোন সমস্যায় না পড়ে সেজন্য এই মক ভোটের (অগ্রীম প্রশিক্ষণের) ব্যবস্থা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম জানান, বান্দরবান পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ২৯ জন, মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি বান্দরবানের ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে ৮১টি বুথে এই ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম আরো জানান, ইতিমধ্যে ১৩জন প্রিজাইডিং কর্মকর্তা, ৮১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং ১৬২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে আর ভোটার রয়েছে ২৯ হাজার ৭ শত ২৯ জন।