মুক্তিযোদ্ধার স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার হাটহাজারীতে

ছবি প্রতীকী

চট্টগ্রাম (হাটহাজারী) : শামসুন নাহার(৬০) নামে মুক্তিযোদ্ধার স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার ধলই ইউনিয়নের মুনিয়া পুকুরপাড়স্থ বৈদ্যপাড়ার মন্দির সংলগ্ন পুকুরপাড়ের একটি গাছের ডালের সাথে গলায় উড়না পেঁচানো অবস্থায় রোববার (১৪ ফেব্রুয়ারী) ওই মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তি ধলই ইউনিয়নের পশ্চিম ধলই গোলাফ শাহ ফকির বাড়ির বীর মুক্তিযোদ্ধা মৃত রশিদ আহাম্মদের স্ত্রী।

উদ্ধারকারী পুলিশের এসআই প্রদীপ ও এসআই কবির জানান, সকাল ৮টার দিকে স্থানীয়রা লাশটি দেখে থানায় খবর দিলে সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে লাশের সুরতহাল তৈরী করে ময়নাতদন্তের জন্য লাশটি চমেক মর্গে প্রেরণ করি। প্রাথমিক ভাবে আত্মহত্যা বলে ধারনা করা হচ্ছে। স্থানীয়রা ধারনা করছেন পারিবারিক অভাব অনটন থেকে আত্মহত্যা করতে পারে।

আরো পড়ুন : জিয়ার খেতাব কেড়ে নিয়ে নিজেদেরকে নব্য রাজাকার বানাবেন না : হাফিজ
আরো পড়ুন : আগ্রাবাদ থেকে অস্ত্রসহ গ্রেপ্তার ৮

নিহতের ছেলে রাজমিস্ত্রি মো. শাহ আলম প্রকাশ বাপ্পু জানান, শনিবার বিকেলে কাজ সেরে বাড়ি ফেরে জানতে পারে নিহত (মা) সকালে ছোট বোনের শ্বশুড়বাড়ি নাজিরহাট থেকে বাড়িতে আসলেও ঘরে তালাবদ্ধ থাকায় কাউকে কিছু না বলে নিরুদ্দেশ হয়ে যান। (শুক্রবার বাপ্পুর স্ত্রী সন্তানদের নিয়ে তার বাপের বাড়ি যান। ফলে কেউ না থাকায় তালাবদ্ধ ছিল।) বোনের শ্বশুড়বাড়িসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজ করা হয়। পরে আজ রোববার সকালে জানতে পারে গাছের ডালের সাথে তার মা আত্মহত্যা করেছে। পারিবার বা বাড়ির কারো সাথে কোন বিবাদ নাই বলেও জানান তিনি। তবে কি কারণে এ বয়সে আত্মহত্যা করেছেন বুঝতে পারছেনা কেউ।

জানা গেছে, নিহতের স্বামী মুক্তিযোদ্ধা ছিলেন। স্বামীর নিয়মিত ভাতা পেতেন। মাসিক ১২ হাজার টাকা পেলেও সংসারের খরচের জন্য তার রাজমিস্ত্রি ছেলে বাপ্পুকে ৩ হাজার টাকা দিতেন। আড়াই বছর আগে মেয়ের বিয়ের জন্য মুক্তিযোদ্ধা লোন নিয়ে তা পরিশোধও করেন। এখনো একটি সাপ্তাহিক কিস্তি আছে। ওই কিস্তির প্রায় সব টাকা পরিশোধ করা হয়েছে বলে জানান বাপ্পু। তাহলে কেন এ শেষ বয়সে এসে বাড়ি থেকে অনেক দুর পাড়ি দিয়ে এ আত্মহত্যা বিষয়টি ভাবিয়ে তুলেছে অনেককে। বিষয়টি সঠিক তদন্ত করলে হয়ত বেরিয়ে আসতে পারে প্রকৃত কারণ। এমন দাবী করছেন স্থানীয়রা।