পূর্ব শত্রুতার জেরে আগুনে পুড়ল বসতঘর

পূর্ব শত্রুতার জেরে আগুনে পুড়ল বসতঘর

চট্টগ্রাম : ফটিকছড়ির ভুজপুরে পূর্ব শত্রুতার জের ধরে দেওয়া আগুনে একটি বসত ঘর পুড়ে ছাই হয়েছে। এতে ঘরে থাকা আসবাবপত্র, স্বর্ণালংকার, গরু, হাসমুরগীসহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৩ টায় ভুজপুর থানাধীন হারুয়ালছড়ির বেতুয়ারখীল এলাকার জামালের ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জামাল উদ্দিন বলেন, জায়গাজমি সংক্রান্ত বিষয় নিয়ে তার চাচা সিরাজুল ইসলামের সাথে বিরোধ চলে আসছে। শত্রুরা রাতের আধারে আমার ঘরে আগুন দিয়ে আমাকেও পুড়ে মারতে চেয়েছিল।

এলাকাবাসীরা জানান, এর আগেও একদিন হামলা করে জামালকে ও তার ভাইকে হত্যার চেষ্টা করেছিল। রক্তাক্ত জখম হয়েছিল তার ভাইও।

হারুয়ালছড়ি বেতুয়ারখীল খামাড়ি পাড়ার স্থানীয় নুরুল হক বলেন, এ আগুন থেকেই বুঝা যাচ্ছে পুর্ব শত্রুতার জের ধরে আগুন দেওয়া হয়েছে উক্ত ঘরে। রাতে আমরা এসে উদ্ধার না করলে জামালও পুড়ে মারা যেত।

মরিয়ম বেগম বলেন, পরিকল্পিতভাবে এ আগুন লাগিয়ে দিয়েছে।

জামালের স্ত্রী জাহেদা আক্তার বলেন, বিবাদমান জায়গা সম্পতির বেশ কিছু কাগজপত্র রক্ষিত ছিল আমার ঘরে। সেগুলোও পুড়ে ছাই হয়েছে। তারা বার বার আমার স্বামীকে জানেপ্রাণে হত্যার চেষ্টা করেছে। আমি এ ঘটনার বিচার চাই। আমি এক ছেলে, এক মেয়ে নিয়ে কোথায় যাবো। শস্ত্রুরা আমার সব শেষ করে দিয়েছে। আগুনে স্বর্ণ এক ভরি, ৫৫ হাজার নগদ টাকা, একটি গরু, জায়গাজমির দলিলসহ ১০ লাখ টাকার ক্ষতি হয়।

এ ব্যাপারে ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবদুল্লাহ বলেন, ঘটনার তদন্তের জন্য থানা থেকে পুলিশ পাঠিয়েছি। বিষয়টি কঠোরভাবে দেখা হচ্ছে।