সহকারী কমিশনার কার্যালয়ে চুরির সাথে জড়িত আটক ২

হাটহাজারী সহকারী কমিশনার ভূমি কার্যালয়

বোরহান উদ্দিন (হাটহাজারী) : হাটহাজারী সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে সংগঠিত চুরির সাথে জড়িত খোকন ও আজম নামে দুইজনকে আটক করেছে পুলিশ। পরে আদালতে সোপর্দ করা হলে তাদের দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। চুরির সাথে জড়িত থাকার প্রাথমিক স্বীকারোক্তিসহ চুরি যাওয়া কিছু টাকা ও চুরির সময় ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, চুরির ঘটনার পর ঘটনাস্থল থেকে সিসিটিভির কিছু ফুটেজ সংগ্রহ করেছিল পুলিশ। ফুটেজ যাচাই-বাছাই করে ১১ ফেব্রুয়ারী দিবাগত রাতে স্থানীয় পেশাদার চোর মেখল ইউনিয়নের পশ্চিম মেখল চাঁন মিয়ার বাড়ির মোঃ আব্দুল মুনাফ প্রকাশ দইয়া চোরার পুত্র মোঃ নুরনবী প্রকাশ খোকন প্রকাশ মানিককে (৩৬) তার বাড়ি থেকে আটক করা হয়।

পরে তার স্বীকারোক্তিনুযায়ী একই রাতে পৌর এলাকার আলিপুর গ্রামের মিয়াজান কন্ট্রাক্টরের বাড়ির মৃত সুলতান আহমদের পুত্র মোঃ আজমকে (৩৬) তার ঘর থেকে আটক করা হয়। তার ঘর থেকে চুরির ৯ হাজার ৫০০ টাকা ও চুরির সময় টর্চ লাইট হিসেবে ব্যবহৃত একটি মোবাইল জব্দ করা হয়।

আরো পড়ুন : আল-জাজিরার রিপোর্ট নিছক ব্যক্তিগত আক্রোশ : নাছির
আরো পড়ুন : মেয়র নির্মলেন্দুকে দায়িত্ব বুঝিয়ে দিলেন বিদায়ী রফিকুল

সংগঠিত চুরির ঘটনায় তিনজন জড়িত ছিল জানিয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মুকিব হাসান বলেন, বাকীদের আটকে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। বাকী টাকা উদ্ধারে আসামীদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

জানতে চাইলে সহকারী কমিশনার ভূমি শরীফ উল্যাহ জানান, ঘটনার পর পরই আমরা মামলা দায়ের করেছিলাম। মামলার তদন্ত কার্যক্রম চলমান আছে। আশা করছি দ্রুত বাকী আসামীকে আটক এবং চুরি যাওয়া সরকারি টাকাগুলো দ্রুত উদ্ধার করবে পুলিশ।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারী দিবাগত রাতে হাটহাজারী সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে ভেন্টিলেটর ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তিনটি আলমিরার তালা ভেঁঙ্গে নামজারী মামলা ও ঝাড়ুদারদের বেতন বাবদ ১ লক্ষ ৪৫ হাজার টাকা নিয়ে যায় চোরের দল। এ ঘটনায় মামলা দায়ের করে কর্তৃপক্ষ। ঘটনার দিন সন্ধ্যা এবং ব্যাংক বন্ধ হয়ে যাওয়ার কারণে কার্যালয়ের নাজির ও অফিস সহায়কের আলমিরাতে টাকাগুলো রাখা হয়েছিল বলে জানিয়েছিলেন নাজির একরামুল হক সিকদার।