চেক প্রতারণা মামলায় জামিনে এসে বাদীকে হুমকি

নূরে আলম

চট্টগ্রাম : নগরীর পাহাড়তলীতে চেক প্রতারনার মামলার আসামী জামিনে এসে বাদীকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভীতসন্ত্রস্ত বাদী মো. ইকবাল গত ১৬ ফেব্রুয়ারি সিএমপি’র খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ভুক্তভোগী জানান, বছর দু-এক আগে নগরীর সাগরিকা এলাকায় থাকার সুবাদে স্ক্র্যাপ ব্যবসায়ী নূরে আলমের সাথে পরিচয় হয় তার। এক পর্যায়ে তাদের সম্পর্ক গভীর হলে নূরে আলম তাকে ব্যবসার অংশীদারিত্বের প্রস্তাব দেন। পরে ভুক্তভোগী ৫ লাখ টাকা নুরে আলমের হাতে তুলে দেন। টাকা নেওয়ার পর থেকে নুরে আলম ব্যবসা শুরু করতে গড়িমসি করে বিভিন্ন টালবাহানা শুরু করেন। একের পর এক বাহানা সৃষ্টি করে ভুক্তভোগীর টাকা আত্মসাতের চেষ্টা করে।

আরো পড়ুন : চট্টগ্রামের দুই প্রতিষ্ঠানকে পৌনে ৬লাখ টাকা জরিমানা পরিবেশের
আরো পড়ুন : ভ্যাকসিন : রুনা লায়লা

বিষয়টি আঁচ করতে পেরে ভুক্তভোগী ইকবাল টাকা ফেরত চাইলে শুরু হয় হুমকি-ধমকি। টাকা না দেওয়ার জন্য বিভিন্ন প্রকার বাহানা সৃষ্টি করে। পরে বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সালিশের মধ্যমে টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেন। নির্দেশমত গত বছরের ১২ আগস্ট ৫ লাখ টাকার একটি চেক দেন নূরে আলম। ২০২০ সালের ২৯ অক্টোবর সংশ্লিষ্ট ব্যাংকে ওই চেক উপস্থাপন করলে ‌’পর্যাপ্ত ব্যালেন্স নেই মর্মে’ চেক ফেরত আসে।

পরে গত বছরের ২১ নভেম্বর নুরে আলমকে উকিল নোটিশ দেয়া হয়। আর ১৫ ডিসেম্বর চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন আদালতে মামলা দায়ের করেন ইকবাল। এরপর চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ওই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।খবর পেয়ে নুরে আলম ১৫ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

জামিনে এসেই ধূর্ত নুরে আলম মামলা তুলে নিতে ভুক্তভোগীকে মুঠো ফোনে (০১৭১১-২০৫-২৭৩) হুমকি দিতে থাকেন। এক পর্যায়ে ভুক্তভোগীর বাসায় গিয়ে হুমকি দেন। আইনী সহায়তা চেয়ে খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি করেন ভুক্তভোগী ইকবাল।

এ বিষয়ে জানতে অভিযুক্ত নুরে আলমের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও সংযোগ পাওয়া যায়নি।

শেয়ার করুন