নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করা গেলে নিরাপদ জীবনও গড়া সম্ভব

গাড়ি চালকদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার।

বান্দরবান : সড়ক আইন ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে গাড়ি চালকদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবানের মেঘলা এলাকার মেঘালয় হিল রির্সোট প্রাঙ্গনে ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে আয়োজিত ২ মাসব্যাপী গাড়ি চালকদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ছিল আজ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার বলেন, মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ। একটি নিরাপদ ও দুর্ঘটনামুক্ত সড়ক, সুন্দর আগামী গড়তে অন্যতম সহায়ক। তিনি বলেন, প্রতিটি যানবাহনের চালককে আরো বেশি দায়িত্বশীল হতে হবে। এর ফলে সড়কে দুর্ঘটনা অনেকটাই কমে আসবে। নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করা গেলে নিরাপদ জীবনও গড়া সম্ভব। কারণ মানুষের জীবন ধারণের সঙ্গে সড়ক ওতপ্রোতভাবে জড়িত।

আরো পড়ুন : উদ্বোধনের অপেক্ষায় চট্টগ্রামের প্রথম বাইপাস সড়ক
আরো পড়ুন : ভ্রাম্যমাণ আদালতের উপর হামলার চেষ্টা : একজনকে ১৫ দিনের কারাদন্ড

সমাবেশে ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক (মার্কেটিং) আবদুল্লাহ আল ফাহাদ, নিরাপদ সড়ক চাই (নিসচা)র চট্টগ্রাম নগর সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, প্রকৌশলী মোরশেদ আলমসহ ৪ শতাধিক গাড়ী চালক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন