ইয়াবা-কার্তুজে ব্যবসায়ী ফাঁসানো চক্রের ৫ সদস্য গ্রেফতার

ইয়াবা-কার্তুজে ব্যবসায়ী ফাঁসানো চক্রের ৫ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম : তারা খুবই গুণধর। তাদের কাজ হলো টার্গেট করা ব্যবসায়ীকে কৌশলে মাদক-অস্ত্র দিয়ে ফাঁসানো। ডিবি পুলিশের সোর্সকে ব্যবহার করে সোফার নিচে গুলি ও ইয়াবা রেখে ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা করেছিল তারা। এমন অভিযোগের ভিত্তিতে নগরীর খুলশী থানার এমইএস কলেজের সামনে হেয়ার অ্যান্ড ফেয়ার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ওই চক্রের ৫ সদস্যকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

শনিবার (২০ ফেব্রুয়ারি) গভীর রাতে অভিযান চালিয়ে তাদের করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪ রাউন্ড কার্তুজ এবং ২শ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

আরো পড়ুন : হাটহাজারী সাংবাদিক সমিতির সভাপতি বাবুল, সম্পাদক মোহাম্মদ আলী
আরো পড়ুন : মশার ওষুধের মান ল্যাবে যাচাই করা হবে: চসিক মেয়র

আটকরা হলেন-আনোয়ারা থানার তৈলারদ্বীপ এলাকার সরকার বাড়ি এনামুল করিম চৌধুরীর ছেলে ইফতেখার করিম চৌধুরী (৪৮), কুমিল্লার চান্দিনা থানার মুজিব চেয়ারম্যান বাড়ির আব্দুল আলীমের ছেলে মো. সোহেল(২৬), একই এলাকার নুরুল ইসলাম বাড়ির নুরুল ইসলামের ছেলে মো. নজরুল ইসলাম (৪২), নেত্রকোনার মুন্সিবাড়ির মৃত ফজলুল করিমের ছেলে মো. ফয়সাল(২০), চাঁদপুরের কচুয়া এলাকার মোল্লা বাড়ির বেলাল হোসেনের ছেলে মো. জামাল হোসেন (৪১)। তারা প্রত্যেকে নগরীর লালখান বাজার এলাকায় ভাড়াবাসায় বসবাস করত।

আটকদের মধ্যে ইফতেখার করিম চৌধুরী নিজেকে দৈনিক মুক্ত খবরের সাংবাদিক ও চট্টগ্রামের একটি প্রভাবশালী দৈনিক পত্রিকার সম্পাদকের আত্মীয় এবং নজরুল ইসলাম নিজেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের গাড়িচালক হিসেবে পরিচয় দেন।

বিষয়টি নিশ্চিত করে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২০ ফেব্রুয়ারি) গভীর রাতে নহরীর খুলশী থানার জাকির হোসেন রোডস্থ ক্যাপসিকাম রেস্টুরেন্ট সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ রাউন্ড কার্তুজ এবং ২শ পিচ ইয়াবাসহ ফয়সালকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত আরো ৪ সদস্যকে আটক করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মুহাম্মদ আলী হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খুলশী থানাধীন নাসিরবাদ এমইএস কলেজের সামনে হেয়ার অ্যান্ড ফেয়ার নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় ডিবি পুলিশের একটি টিম। সেখানে সোফার নিচ থেকে ইয়াবা ও গুলি উদ্ধার করে ডিবি। তবে সে সময় এই ঘটনা নিয়ে সন্দেহ হলে অফিসের সিসিটিভি ফুটেজ যাচাই করে ডিবি সদস্যরা। প্রতিষ্ঠানের সিসিটিভি ক্যামেরার ফুটেজ চেক করে ফুটেজে তখন সেখানে সোফায় বসা এক যুবককে সোফার নিচে ইয়াবা ও গুলি রাখতে দেখা যায়। সেখান থেকেই মো. ফয়সালকে গ্রেপ্তার করা হয়। মূলত ইয়াবা ও গুলি রাখার পর ফয়সাল সেখানে দাঁড়িয়ে পাহারা দিচ্ছিল যাতে কেউ সেগুলো সরাতে না পারে।

আটকের পর ফয়সাল জানায় ৫০০ টাকার বিনিময়ে সোহেল তাকে ইয়াবাগুলো সেখানে রাখতে দিয়েছে। তখন আমরা টাইগারপাস থেকে সোহেলকে আটক করি। পরে সোহেলের দেওয়া তথ্যমতে রাতভর অভিযানে বাকিদের একের পর এক গ্রেপ্তার করি।’

আটকদের বিরুদ্ধে সিএমপির খুলশী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন