বহদ্দারহাট-বোয়ালখালী রুটে বিআরটিসি বাস চলবে ২ মার্চ থেকে

বহদ্দারহাট-বোয়ালখালী রুটে বিআরটিসি বাস চলবে ২ মার্চ থেকে

চট্টগ্রাম (বোয়ালখালী) : বহু প্রতীক্ষিত বিআরটিসি বাস সার্ভিস চালু হচ্ছে বোয়ালখালীতে। আগামী ২ মার্চ থেকে বহদ্দারহাট-বোয়ালখালী রুটে চালু হবে এ বাস সার্ভিস।

মঙ্গলবার (২ মার্চ) জুম ভিডিও কনফারেন্সের মাধ‍্যমে বাস সার্ভিস উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জানা যায়, বিআরটিসির বাস সার্ভিস বহদ্দারহাট থেকে বোয়ালখালীর হাওলা সড়ক, উপজেলা অফিসের সামনে কানুনগোপাড়া হয়ে আহল্লা দাশের দিঘী পাড় পর্যন্ত যাতায়াত করবে। স্থানীয় সাংসদ চট্টগ্রাম-৮ আসনের এমপি মোছলেম উদ্দিন আহমদের নেতৃত্বে সম্ভাব্যতা যাচাইয়ে সংস্থার কর্মকর্তারা উপজেলার বিভিন্ন সড়ক-উপ সড়কগুলো পরিদর্শন করেছেন।

আরো পড়ুন : অগ্রগতির ধারা অব্যাহত রাখতে দলের নির্দেশনা মত কাজ করতে হবে : এমপি দিদার
আরো পড়ুন : বোয়ালখালীতে চাচাতো ভাইয়ের রডের আঘাতে প্রাণ গেল কিশোরের

এর আগে গত ২৪ শে ফেব্রুয়ারি (বুধবার) সকালে সম্ভাব্যতা যাচাইয়ে উপজেলার সামনে হয়ে অলি বেকারি পর্যন্ত চালকদের ট্রায়াল দেওয়া হয়। এই বিষয়ে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, ‘আগামী ২ মার্চ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বাস সার্ভিস উদ্বোধন করবেন। প্রাথমিকভাবে এ সড়কে নামানো হবে বিআরটিসির ৪টি বাস। তবে যান্ত্রিক কাজ সমাপ্ত না হওয়ার শুরুতে ৩ টি বাস রাস্তায় চলাচল করবে। বাসগুলো বহদ্দারহাট হতে আপাতত উপজেলার সামনে হয়ে অলি বেকারী পর্যন্ত যাবে। পরে সড়কের কাজ সম্পূর্ণ শেষ হলে কানুনগোপাড়া হয়ে দাশেরদিঘী পর্যন্ত যাতায়াত করবে। এই বাস সার্ভিস সেবার ভাড়ার বিষয়ে জানতে চাওয়া হলে কর্মকর্তারা জানাই এখনও পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়নি। এই বিষয়ে বৈঠকের পর এমপি মোছলেম উদ্দিন নিজেই ঘোষণা দিবেন।