আধিপত্য দ্বন্দ্বে চমেক ছাত্রলীগের দুই গ্রুপে পাল্টা ধাওয়া, কক্ষ ভাঙচুর

চমেক ছাত্রলীগের দুই পাল্টা ধাওয়া

চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় কলেজ ছাত্রলীগ নেতাসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে চমেক ছাত্রাবাস কক্ষ। খবর পেয়ে আইন শৃংখলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। উদ্বুদ্ধ পরিস্থিতির প্রেক্ষিতে ছাত্রাবাসেই দুই পক্ষের সাথে জরুরী বৈঠকে মিলিত হন কলেজ অধ্যক্ষ শাহেনা আক্তার।

মঙ্গলবার (২ মার্চ) দুপুর আড়াইটায় চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।

একাধিক প্রত্যক্ষদর্শীর সাথে কথা বলে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ছাত্রলীগের দুই গ্রুপের উত্তেজিত শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পরে।

আরো পড়ুন : আতুরার ডিপো এলাকায় ঝুট কাপড়ের গুদামে আগুন
আরো পড়ুন : জুয়েলের ‘চোখ’ নিয়ে ব্যস্ত বুবলী

শিক্ষার্থীরা জানায়, কলেজ ছাত্রাবাসের দ্বিতীয় ও তৃতীয় তলায় ৯ থেকে ১৪ নম্বর কক্ষে শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে জামাত ও শিবিরপন্থী এবং ছাত্রলীগে অনুপ্রবেশকারীরা হামলা চালিয়েছে। হামলায় ছাত্রলীগ নেতাসহ বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের অভিযোগ, হামলার সময় পুলিশ নিরব ভূমিকা পালন করা করেছে।

এ বিষয়ে চকবাজার থানার পরিদর্শক বলেন, মূলত আধিপত্য দ্বন্দ্বে চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বিষয়টি জানতে পেরে আমরা ছাত্রাবাসে অবস্থান নিয়েছি। এই মুহূর্তে পরিস্থিতি শান্ত রয়েছে।

শেয়ার করুন