সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে কলম বিরতি পালিত চট্টগ্রামে

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে কলম বিরতি পালিত চট্টগ্রামে

চট্টগ্রাম : সারাদেশে সাংবাদিক নির্যাতন, গুম ও হত্যার প্রতিবাদে কলম বিরতি পালন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম জেলা কমিটি। কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেছে চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনসহ আরও অনেকটি সাংবাদিক সংগঠন। তারাও সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে কলম বিরতি পালন করে।

মঙ্গলবার (২ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই প্রতিবাদ কর্মসূচি ও কলম বিরতি পালিত হয়।

প্রতিবাদ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক সাংবাদিক সোহাগ আরেফিন। বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির গণ-যোগাযোগ বিষয়ক সম্পাদক কায়ছার ইকবাল চৌধুরী, চট্টগ্রাম মহানগর কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুনাইদ হাসান, যুগ্ম সম্পাদক মো. ওসমান গনী শাকিল, অর্থ বিষয়ক সম্পাদক মো. আব্দুল কাদের রাজু, সহ অর্থ সম্পাদক মো. ইয়াছিন আরাফাত।

আরো পড়ুন : টিকা নিলেন চট্টগ্রামের মেয়র রেজাউল করিম
আরো পড়ুন : আতুরার ডিপো এলাকায় ঝুট কাপড়ের গুদামে আগুন

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, চট্টগ্রাম রিপোটার্স এসোসিয়েশনের সহ-সভাপতি রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মো. নাছির উদ্দিন, প্রচার সম্পাদক মো. রুবেল বিএমএসএফ’র কার্যনির্বাহী সদস্য বাবলু বড়ুয়া, মো. মনির হোসেন, রুপা আক্তার, মো. মিনহাজ, আসিবুর রহমান, মো. রাকিব এবং সাংবাদিক কাজল বড়ুয়া, সরওয়ার হোসেন ও কামাল বাবুসহ আরো অনেকে।

সাংবাদিকরা তাদের কলমে লেখনীর মাধ্যমে শান্তিপূর্ণভাবে সাংবাদিক নির্যাতন গুম ও হত্যার প্রতিবাদ অব্যাহত রাখবে উল্লেখ করে বক্তারা আরো বলেন, নোয়াখালীর সাংবাদিক মুজাক্কিরকে গুলি করে যারা হত্যা করেছে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। সারা দেশে যেভাবে সাংবাদিক নির্যাতন করা হচ্ছে, তা বন্ধ করতে সরকারীভাবে একটি আইন প্রনোয়ন করার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানানো হয়।

শেয়ার করুন