মুক্তির পাথেয় ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে ছিল দিক নির্দেশনা

মুক্তির পাথেয় ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে ছিল দিক নির্দেশনা

চট্টগ্রাম (বোয়ালখালী) : ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে বোয়ালখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে উপজেলা পরিষদ। এ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

রবিবার (৭ মার্চ) উপজেলা পরিষদের মাঠে এই সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নুরুল আলম।সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা সহকারি কমিশনার ভূমি তাহমিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাহাদাত হোসেন, ডা. সেতু ভূষণ, বোয়ালখালী মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ বশর, বীর মুক্তিযোদ্ধা বন গোপাল দাশ সহ আরো অনেকেই।

আরো পড়ুন : ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গী বানানোর চেষ্টা করা হয় : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : আসামি নিখোঁজ : চট্টগ্রামের জেলার প্রত্যাহার, দুই কারারক্ষী বরখাস্ত

সভায় আরো উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম বাবুল, শফিউল আলম, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি হাজি আবদুল মান্নান রানা প্রমূখ। সভায় প্রধান অতিথি বাঙ্গালী জাতিকে শৃঙ্খলমুক্ত করতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে সামগ্রিক দিক নির্দেশনা ছিল মুক্তির পাথেয় উল্লেখ করে তিনি সেই অমিয় বাণী থেকে অনুপ্রেরণা গ্রহণ করে জাতির অর্থনৈতিক মুক্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্য হয়ে কাজ করার আহ্বান জানান। আলোচনা শেষে দিবসটি পালন উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।