উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৬ পুলিশের বিরুদ্ধে গৃহবধূর মামলা

আরিফুর রহমান রাসেল

চট্টগ্রাম (হাটহাজারী) : ধর্ষণের পর ইয়াবা দিয়ে এক গৃহবধূকে ফাঁসানোর অভিযোগে ছয় পুলিশ এবং হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে ওই ভুক্তভোগী।

রবিবার (৭ মার্চ) দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলায় আসামিরা হলেন-হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আরিফুর রহমান রাসেল (৩২), হাটহাজারী থানার এসআই মুকিব হাসান, এসআই মো. সেলিম মিয়া, এসআই কফিল উদ্দীন, কনস্টেবল মো. পারভেজ, কনস্টেবল মো. সাইফুল, নারী কনস্টেবল বৈশাখী রহমান, পুলিশের সোর্স মো. রিংকু সুলতান (২৫), মো. হেলাল উদ্দীন ও মো. হেলাল (৩৫)।

অভিযোগে ওই নারী জানান-স্বামীর সঙ্গে বিরোধ, পারিবারিক অশান্তি ও সন্তানদের সঙ্গে দেখা করার সুযোগ না পেয়ে প্রতিকারের আশায় হাটহাজারী উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুর রহমান রাসেলের শরণাপন্ন হন ভুক্তভোগী নারী।

আরো পড়ুন : আসামি নিখোঁজ : চট্টগ্রামের জেলার প্রত্যাহার, দুই কারারক্ষী বরখাস্ত
আরো পড়ুন : একুশ বছর বঙ্গবন্ধুর ভাষণ শুনতে দেয়নি : ইঞ্জিনিয়ার মোশাররফ

রাসেল বিষয়টি সমাধানের আশ্বাস দিয়ে ওই নারীকে একাধিকবার ধর্ষণ করেন। পরে উপজেলা সদরের একটি গেস্ট হাউসে নিয়ে ধর্ষণের পর পুলিশের মাধ্যমে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেন তাকে। সেই মামলায় পাঁচ মাস কারাগারে ছিলেন ওই নারী। এ ঘটনায় কারাগার থেকে মুক্তি পেয়ে (রবিবার) আদালতে মামলা দায়ের করেন তিনি।

আদালত অভিযোগ আমলে নিয়ে বাদীর বক্তব্য গ্রহণ করেছেন। বাদীর আইনজীবী মোহাম্মদ ইলিয়াছ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন- হেফাজতে মৃত্যু আইনের ১৩ এবং ১৫ ধারায় এ মামলা দায়ের করা হয়েছে, মামলা আমলে নিয়ে আদেশের জন্য রেখেছেন আদালত।

শেয়ার করুন