শুক্রবার মিরসরাই প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলা মহামায়া লেকে

লগো

মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাই উপজেলা এসএসসি-২০০০ ব্যাচের ২০ বছরপূর্তি উদযাপন উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এক মিলন মেলা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১২ মার্চ) মিরসরাইয়ের অন্যমত পর্যটন কেন্দ্র মহামায়া লেক প্রাণ কেন্দ্রে এই মিলন মেলায় উপজেলার প্রায় ৩শত শিক্ষার্থী অংশ গ্রহণ করছে।

শুক্রবার (১২ ফ্রেব্রুয়ারী) সকাল দশটা থেকে শুরু হয়ে বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বিকাল ৫টার মধ্যে এই মিলন মেলার সমাপ্তি ঘটবে।

আরো পড়ুন : খাগড়াছড়িতে নিখোঁজ অমিতা নাইক্ষ্যংছড়িতে উদ্ধার
আরো পড়ুন : জব্বারের বলী খেলা এ বছরও হচ্ছে না

প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এই মিলন মেলার উদ্যোক্তা ও সমন্বয়কারীদের সাথে কথা বলে জানা গেছে, মিরসরাই উপজেলার সমবয়সি ও সহপাঠী শিক্ষার্থীদের সাথে সেতু বন্ধন তৈরির উদ্যেশ্যে এই আয়োজন করা হয়েছে। গত একমাসের প্রচার প্রচারনাশেষে নিজেদের নাম রেজিষ্ট্রেশনের মাধ্যমে উপজেলার প্রায় ৩শ প্রাক্তন ছাত্র-ছাত্রী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

মিঠানালা রামদয়াল বহুমুখি উচ্ছ বিদ্যালয়ের ২০০০ ব্যাচের এসএসসি শিক্ষার্থী ও উক্ত উনুষ্ঠানের সমন্বয়ক জহির উদ্দিন আরিফ জানান, শুক্রবার ১২ ফ্রেব্রুয়ারী সকাল ৯টা থেকে আমাদের মিলন মেলার কর্যক্রম শুরু হবে। সলক প্রাক্তন ছাত্র-ছাত্রী যথা সময়ে মিরসরাই পর্যটন কেন্দ্র মহামায়া লেকের প্রবেশ গেইটে অবস্থান করবে। আমরা সেখানে প্রত্যেকের মধ্যে আমাদের লগো সম্বিলিত টি শার্ট বিতরণ করবো। টি শার্ট পড়ে মহামায়া লেক পর্যটন কেদ্রে প্রবেশ করে সামান্য ঘুরাঘুরি শেষে নৌকা ভ্রমনে বের হবো এবং লেক এলাকার প্রাকৃতিক সৌন্দর্য ও ঝরণা উপভোগ করবো। এর ফাকেই আনন্দ আড্ডা থাকবে, গল্প ও ছাত্র জীবনের বিভিন্ন স্মৃতি রোমন্থন করা হবে। দুপুরে জুমার নামাজ লেক একায় সম্পন্ন করা হবে অতপর দুপুরের খাবার সম্পন্ন করা হবে। খাবার শেষে একটি আনুষ্ঠানিক আলোচনা সভা থাকবে সেখানে আমারা আমাদের পারস্পরিক সম্পর্ক স্থাপন, যোগাযোগ রক্ষা ও একে অপরের দুখ সুখে কিভাবে সহযোগীতা করতে পারি এবং মিরসরাইয়ের সামাজিক উন্নয়নের যুব সমাজের ভুমিকা নিয়ে আলোচনা হবে।

আলোচনাশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্র শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতার সমাপ্ত করা হবে।