দুমড়ে মুচড়ে সিএনজির নিচে চালক

মোঃ আব্দুস সবুর

চট্টগ্রাম : যাত্রী নামিয়ে ফিরছিলেন বাড়িতে কিন্তু তা আর হলো না। কয়েক ঘন্টা পরই ফিরলেন তবে সিএনজি চালিয়ে নয় এ্যাম্বুলেন্সযোগে লাশ হয়ে। হাটহাজারীর মেখল ইউনিয়নের খোঁয়াজ চৌধুরী বাড়ির মৃত বাচা মিয়ার পুত্র মোঃ আব্দুস সবুর। বয়স প্রায় ৬০ ছুঁই ছুঁই। পরিবার থেকে বার বার নিষেধ করা হলেও পেশাকে ছাড়তে পারেন নি তিনি। তবে বিরতিহীনভাবে না চালালেও কন্ট্রাকে এক বন্ধুর সিএনজি চালাতেন তিনি। দৈনিক কয়েকটি ভাড়া নির্দিষ্ট ছিল তার।

সোমবার (১৫ মার্চ) দুপুর ১টার দিকে বাড়ি থেকে বের হয়ে হাটহাজারী বাসস্ট্যান্ড হয়ে চৌধুরীহাটের দিকে যান। যাত্রী নামিয়ে ২জন যাত্রী (একটি বেসরকারী কোম্পানির) নিয়ে হাটহাজারীর দিকে ফেরার পথে বিকাল আড়াই টার দিকে বাদামতল এশিয়ান পেপার মিল সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে নিজের চালিত চলন্ত সিএনজি অটো রিকশার সামনের স্প্রিং সেট ভেঁঙ্গে চাকা খুলে গেলে চালকের আসন থেকে সিটকে সড়কের উপর হুমড়ি খেয়ে পড়ে মারাত্মক আহত হয়। মুমূর্ষ অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে মদনহাট গ্রিন হেল্থ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু ভাগ্যর নির্মম পরিহাস হাসপাতাল নেয়ার পর পরই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। মাথায় প্রচন্ড আঘাত আর অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানায় কর্তব্যরত চিকিৎসক।

খবর পেয়ে দায়িত্বরত রাউজান হাইওয়ে পুলিশের এসআই তাহের হাসপাতালে উপস্থিত হয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন।

তিনি বলেন, যেহেতু পরিবারের কোন অভিযোগ নেই তদুপরি নিজের গাড়িতেই দুর্ঘটনা। তাই তাদের লিখিত আবেদনের প্রেক্ষিতে উর্ধ্বতনের সাথে কথা বলে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

নিহতের স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। রাত ১১টায় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে নিহতকে দাফন করা হবে বলে জানা গেছে।