বৃদ্ধাকে বাঁচাতে গিয়ে ফেঁসে যাচ্ছে মহিলা ভাইসচেয়ারম্যান

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : পারিবারিক কলহের জের ধরে ষাটোর্ধ বৃদ্ধাকে মারধরের হাত থেকে বাঁচাতে গিয়ে উল্টো মিথ্যা অপবাদের বোঝা বইছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি। তিনি বলেন, ষাটোর্ধ বৃদ্ধার উপর নির্যাতনের খবর পেয়ে ছুটে গিয়ে তাকে উদ্ধার করি। বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করি। এতে ওই হামলাকারীদের আক্রোশের শিকার হই। বরং আমাকেই হামলাকারী উল্লেখ করে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। আমি এর সুষ্ঠু তদন্তপূর্ব ন্যায় বিচার চাই।

বুধবার (১৭ মার্চ) বিকালে সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন সীতাকুণ্ড উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি।

আরো পড়ুন : বর্ণিল আয়োজনে সিভাসু’তে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন
আরো পড়ুন : যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

সংবাদ সম্মেলনে আবেগঘন কণ্ঠে মহিলা ভাইস চেয়ারম্যান বলেন, উপজেলার সলিমপুর ইউনিয়নের উত্তর সলিমপুর গ্রামের শায়রা বেগমকে (৬০) পারিবারিক শত্রুতার জেরে গত ১২ মার্চ তারই ভাই মাহাবুল আলমের মেয়ে সাদিয়া ও মুন্নী প্রকাশ্যে মারধর করতে থাকেন। এই খবর পেয়ে স্থানীয় মহিলা মেম্বার আলমাস খাতুন সেখানে এলে সাদিয়া ও মুন্নী তাকেও অপমান করতে থাকেন। এতে আলমাস খাতুন পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলিকে খবর দেন। জলি এসে দেখেন তখনো সাদিয়া ও মুন্নী অসহায় বিধবা বৃদ্ধা শায়রা বেগমকে মারধর করছেন। এতে তিনি তাকে বাঁচাতে গেলে মুন্নী ও সাদিয়া ভাইস চেয়ারম্যানকেও তুচ্ছ তাচ্ছিল্য করে অপমান করতে থাকেন এবং শায়রা বেগমকে মাটি থেকে তোলার সময়ের ভিডিও করে অপপ্রচার করেন যে জলিই বৃদ্ধাকে মারছেন।

এছাড়া তারা জলিকে মিথ্যা অপবাদ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করেন এবং সর্বশেষ এসব মিথ্যা তথ্য দিয়ে গত মঙ্গলবার সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। যা মোটেও সত্যি নয় এবং এসবের পেছনে প্রভাবশালী মহলের ইন্ধন রযেছে বলেও দাবী করেন জয়নব বিবি জলি।

সংবাদ সম্মেলনে উপস্থিত অত্যাচারের শিকার বিধবা শায়রা বেগমও মুন্নী ও সাদিয়ার হাতে সবসময় নির্যাতিত হচ্ছেন বলে জানান। এসময় আরো উপস্থিত ছিলেন সলিমপুর ইউনিয়নের মহিলা মেম্বার আলমাস খাতুন, ভাটিয়ারীর মহিলা মেম্বার ফরিদা ইয়াসমিন, নয়নমনি, মনোয়ারা জুবাইদাসহ ভুক্তভোগি মহিলার বাড়ির অন্তত ২০-২৫ জন বাসিন্দা।