দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার আহ্বান জেলা প্রশাসকের

চট্টগ্রাম জেলা প্রশাসনের মতবিনিময় সভা

চট্টগ্রাম: রমজান মাস উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বেলা ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় এই আহ্বান জানান তিনি।

আরো পড়ুন : চট্টগ্রামে মাদক মামলায় দুই ভাইয়ের কারাদণ্ড
আরো পড়ুন : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ফতেপুর আ’লীগের আনন্দ র‍্যালি

জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এতে আপনাদের সবার ভূমিকা রয়েছে। হাত পাতা সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে এসেছি। এখন আমরা নিজেরাই দান করি। করোনা পরিস্থিতিতেও আমরা প্রবৃদ্ধি অর্জন করেছি।

তিনি বলেন, আমরা প্রত্যেকেই কিন্তু ভোক্তা। আমরা যদি ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে চাই তাহলে আমাদের অনেক দায়িত্বশীল, দায়িত্ববান হতে হবে। সামনে রমজান মাস, সবাইকে সংযত হতে হবে। অন্যান্য দেশে রমজান এলে দ্রব্যমূল্যের দাম কমে। কিন্তু আমাদের দেশে বাড়ে।

তিনি আরো বলেন, বাংলাদেশের যত সাপ্লাই হয় তার সিংহভাগ চট্টগ্রামের মাধ্যমে। তাই আমাদের দায়িত্ব বেশি। আমাদের দায়িত্বশীল হতে হবে। দ্রব্যমূল্য ঠিক রাখতে হবে। আমরা এ বছর কিভাবে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পারি সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক মাহবুব আলমসহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন