বঙ্গবন্ধুকে ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি’ বলার অনুরোধ

সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদ আয়োজিত ‘গানে ও কবিতায় বঙ্গবন্ধু’ অনুষ্ঠান

হাজার বছরের নয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলার অনুরোধ জানিয়েছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়। এ বিষয়ে তিনি ব্যাখ্যা করে বলেন, হাজার বছর শব্দটি যোগ করে বলার অর্থ সংখ্যাত্বক হিসেবে চিন্তা করা। বঙ্গবন্ধুকে সংখ্যা দিয়ে হিসেব করা যায় না।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদ আয়োজিত ‘গানে ও কবিতায় বঙ্গবন্ধু’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অনুরোধ জানান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সহিদুল্লাহ লিপন বঙ্গবন্ধুর প্রতি সাধারন মানুষের নিখাদ ভালোবাসার উদাহরণ তুলে ধরে বলেন, ‘যে রেডিওতে বঙ্গবন্ধুর মৃত্যুর খবর শোনা গেছে সে রেডিও অনেক মানুষ আর শুনেনি, যে মাটি বঙ্গবন্ধুর রক্তে ভিজে গেছে সেই মাটিতে অনেক মানুষ আর জুতা পায়ে হাঁটেনি।’

সভাপতির বক্তব্যে সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভাপতি সুরাইয়া বাকের বলেন, আমি একজন প্রাইমারি স্কুলের শিক্ষিকা হিসেবে যখন আমার ছোট্ট শিশুদের বিকৃত ইতিহাস পড়াতে হয়েছে তখন চোখ ভিজে যেতো। সেই দিন আমরা ভুলি নাই।

সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক তপন মজুমদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জার্মান আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোবারক আলী ভূইয়া বকুল, সীতাকুণ্ড কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কায়সারুল আলম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রদীপ ভট্টাচার্য, সীতাকুণ্ড ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দীন।

অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিষদের শিল্পিরা দলীয় গান, নৃত্য ও কবিতা আবৃত্তি পরিবেশনা করে।