করোনা সন্দেহে বৃদ্ধকে ফেলে গেল স্বজন, পৌঁছে দিল পুলিশ

গোলাম রহমান

বয়সের ভারে ন্যুয়ে পরেছে গোলাম রহমান। চলতশক্তি নেই। কথা-বার্তাও খুব একটা স্পষ্ট নয়। ছেলে ইয়ার রহমান আর মেয়ের সাথে থাকতেন চাক্তাই নয়া মসজিদ এলাকায়। কদিন ধরেই শরীরে জ্বর জ্বর লাগছে। সে কথা তাদেরকে জানালে গোলাম রহমানের করোনা হয়েছে সন্দেহে সিএনজিযোগে বায়েজিদ-ভাটিয়ারি বাইপাস সড়কের এশিয়ান ওমেন ইউনির্ভাসিটি গেট এলাকায় নিয়ে আসে মেয়ের জামাই। পরে মহানগর মসজিদের পাশে ফেলে যায়। পরে ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে বায়েজিদ থানা পুলিশ ওই বৃদ্ধকে উদ্ধার করে তার স্বজনদের কাছে পৌঁছনোর ব্যবস্থা করে।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার অফিসার্স ইনচার্জ প্রিটন সরকার জানান, সরকারি জরুরী সেবা ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে এসআই রিদওয়ানুল হককে ঘটনাস্থলে পাঠানো হয়। খোঁজ খবর নিয়ে তার স্বজনদের ঠিকানা সংগ্রহ করে, রাত সাড়ে ১০টার দিকে ওই ঠিকানায় পৌঁছানো হয় বৃদ্ধকে। ওইসময় বাকলিয়া থানা পুলিশও উপস্থিত ছিল।

আরো পড়ুন : কক্সবাজার মহাসড়কের পাশ থেকে নারীর মরদেহ উদ্ধার
আরো পড়ুন : চসিক ডাম্পিং ট্রাকের ধাক্কায় শিশু নিহত বায়েজিদে

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় এ অমানবিক ঘটনাটি খুব কাছ থেকে দেখেছেন স্থানীয় কয়েকজন সিএনজি চালক। তাদের মধ্যে জুম্মুন বলেন, তবে তাৎক্ষণিকভাবে আমরা বিষয়টি বুঝে উঠতে পারিনি। খুব দ্রুত সময়ে শটকে পরে বৃদ্ধের সাথে থাকা লোকজন। দীর্ঘ সময় ধরে তপ্ত রোদে পোড়া বৃদ্ধকে পাশ্ববর্তী মসজিদের বারান্দার ছায়ায় স্থান দেয় তারা। পরে তার সাথে থাকা জিনিসপত্র খুঁজে দেখা যায় বিছানাপত্রের সাথে রয়েছে বিদায়-বসনও। তার ঝুলিতে কাফনের কাপড় দেখতে পেয়ে উৎসুক জনতা মসজিদ কমিটির সহ-সভাপতি মো. ফয়েজ আহমদকে খবর দেয়। পরে রাত ৮টার দিকে তিনি সরকারি জরুরী সেবা নম্বর ৯৯৯ ফোন করে বিষয়টি জানান। তাৎক্ষণিক বায়েজিদ থানা পুলিশের সহায়তায় স্থানীয় সমাজকর্মী মাহফুজা বেগম লিমার সাথে পাঠানো হয় বৃদ্ধার ছেলের ঠিকানা চাক্তাই নয়ামসজিদ এলাকায়। সেখানে শত শত উৎসুক জনতার রোষানলে পরে গোলাম রহমানের ছেলে এবং মেয়ে-মেয়ের জামাই। পরে তাদের হাতে সোপর্দ করা হয় বৃদ্ধ গোলাম রহমানকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাকলিয়া থানা পুলিশ।

মসজিদের বারান্দায় কথা হয় বৃদ্ধ গোলাম রহমানের সাথে। তিনি অস্পষ্ট স্বরে বলেন, আমার দুই ছেলে আর দুই মেয়ে রয়েছে। তারা সকলেই বিবাহিত। তিনি এক ছেলে ইয়ার রহমানের সাথে থাকতেন চাক্তাই এলাকায়। অপর ছেলের নাম আবদুল জাব্বার (রেজা) এবং মেয়ে রাবেয়া ও গোলাপী থাকেন নোয়াখালীতে। এর বেশি কিছু বলতে পারেননি বৃদ্ধ গোলাম রহমান।

শেয়ার করুন