করোনায় একদিকে সর্বোচ্চ ৯জনের মৃত্যু চট্টগ্রামে

প্রতীকী ছবি

চট্টগ্রাম : করোনাকালী সময়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ২২৮ জন। এদের মধ্যে ২০৪ জন নগরীর ও ২৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৩১৯ জন।

রবিবার (১১ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় এ নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ছয়টি ল্যাবে ১ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮০৯ জনের নমুনা পরীক্ষায় ৫২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৪ জনের নমুনা পরীক্ষায় ১০ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন : দৃষ্টিহীন শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন ছাত্রলীগ নেতা হাফিজ
আরো পড়ুন : কাজের হাটে, কর্মহীন মানুষ

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০৬ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়েছে।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

শেয়ার করুন